বৃহস্পতিবার, ০৬ অগাস্ট ২০২০, ০৪:২৯ অপরাহ্ন

৪ হাজার রোগীকে বিনামূল্যে চিকিৎসা

  • সর্বশেষ আপডেট শনিবার, ২২ ফেব্রুয়ারী, ২০২০, ৩.১৫ পিএম
আলোকিত কন্ঠ ডেস্ক।। ফেনীর দাগনভূঞা উপজেলার দক্ষিণ আলীপুর গ্রামে মামুনা খাতুন ওয়েলফেয়ার ফাউন্ডেশনের উদ্যোগে এলাকার চার হাজারেরও অধিক অসহায় ও দরিদ্র রোগীকে বিনামূল্যে চোখের চিকিৎসা সেবা দেয়া হয়েছে।

উপজেলার বাগডুবি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে শনিবার দিনব্যাপী চক্ষু চিকিৎসা শিবিরে চোখের সমস্যাজনিত রোগের পরামর্শ, বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধপত্র প্রদান করা হয়। এদের মধ্য থেকে প্রায় এক হাজার রোগীর চোখের ছানি ও নেত্রনালী অপারেশনের জন্য বাছাই করা হয়। বাছাইকৃতদের পরবর্তীতে চোখের অপারেশন করা হবে।

মামুনা খাতুন ওয়েলফেয়ার ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত ১৩তম চক্ষু শিবির উদ্বোধন করেন পূবালী ব্যাংক সিকিউরিটিজ লিমিটেডের পরিচালক ও ফাউন্ডেশনের সভাপতি মহিউদ্দিন আহমেদ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পুলিশ বিভাগ ঢাকা উত্তর জোনের এডিসি নুরুল আলম, ফেনী সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর আবদুর রব, ফেনী প্রেসক্লাবের সভাপতি মুহাম্মদ আবু তাহের ভুঁইয়া, ফাউন্ডেশনের  সাধারণ সম্পাদক নুরুল আলম, কোষাধ্যক্ষ নাছির উদ্দিন, দাগনভূঞা পৌরসভার কাউন্সিলর মনিরুজ্জামান সবুজ, সুশীল সমাজের নেতৃবৃন্দ ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ।

চক্ষু চিকিৎসা শিবিরে ফেনীর ছয়টি উপজেলা ছাড়াও পাশের নোয়াখালী জেলার কোম্পানীগঞ্জ, রামগঞ্জ ও চাটখিলসহ বিভিন্ন উপজেলার নারী-পুরুষ এবং বিভিন্ন বয়সী রোগীরা ভিড় করেন। এসব রোগীর মাঝে পুরুষের চেয়ে নারীদের উপস্থিতি বেশি ছিল। দূর-দূরান্ত থেকে আগত রোগীদের ছয়জন চিকিৎসকের নেতৃত্ব ও ৫০ জন স্বেচ্ছাসেবীর মাধ্যমে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়।

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরও সংবাদ
themebaalokitokant1852550985
©2019-20 All rights reserved Alokitokantho  
Devoloped by alokito kantho.com