মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ০১:৫০ অপরাহ্ন
শিরোনাম
আশুলিয়া প্রেসক্লাব চত্বরে ককটেল বিষ্ফোরন সাভার ও আশুলিয়ায় র‌্যাবের অভিযানে বিদেশী বিয়ার ও ট্যাপেন্টাডল ও অস্ত্র সহ ৬জন আটক দুই শিক্ষার্থীকে বেঁধে মারধর, শিক্ষক আটক চলমান মহামারিই শেষ নয়, ভবিষ্যতের জন্যেও বিশ্বকে প্রস্তুত থাকতে হবে : ডব্লিওএইচও দেশের বিভিন্ন রুটে কমিউটার, মেইল, এক্সপ্রেস এবং লোকাল ট্রেন পরিচালনার সিদ্ধান্ত দেশে করোনা সংক্রমণ কমেছে।। সরকার পরিবর্তন চাইলে বিএনপিকে নির্বাচন পর্যন্ত অপেক্ষা করতে হবে।।কাদের জলবায়ু পরিবর্তন মোকাবেলায় প্রতিশ্রুত চাঁদার পরিমাণ বাড়াতে হবে : প্রধানমন্ত্রী চাঁপাইনবাবগঞ্জে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উপলক্ষে আলোচনা সভা আজ জিসিএ’র আঞ্চলিক কার্যালয়ের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

২০ আগস্ট বাংলাদেশ আসছেন ভারতীয় পররাষ্ট্রমন্ত্রী জয়শঙ্কর

  • সর্বশেষ আপডেট শনিবার, ১৭ আগস্ট, ২০১৯, ৮.০৮ এএম
  • ১৭ বার পড়া হয়েছে

অনলাইন ডেস্ক ॥ ভারতের পররাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণের পর প্রথম বিদেশ সফরে বাংলাদেশ আসছেন এস. জয়শঙ্কর। আগামী সপ্তাহে তিনি ঢাকা আসবেন বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম ফিন্যান্সিয়াল এক্সপ্রেস। উভয় দেশের মধ্যকার সম্পর্ক আরও শক্তিশালী করার জন্যই তিনি এ সফরে আসছেন।

খবরে বলা হয়েছে, দুই দিনের সফরে ২০ আগস্ট ঢাকা আসবেন জয়শঙ্কর। সফরে তিনি অবৈধ অভিবাসন, কানেক্টিভিটি, রোহিঙ্গা সংকট এবং দীর্ঘ দিনের অসমাধিত তিস্তাসহ ৫৪টি নদীর পানির বন্টন নিয়ে আলোচনা করতে পারেন।

সম্প্রতি নয়া দিল্লিতে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. একে মোমেনের সঙ্গে বৈঠক করেছেন জয়শঙ্কর। এছাড়া তাজিকিস্তানে এক আন্তর্জাতিক সম্মেলনের পার্শ্ববৈঠকেও মিলিত হয়েছেন দুই পররাষ্ট্রমন্ত্রী।

গত তিন বছরে উভয় দেশ ৬০টির মতো চুক্তিতে স্বাক্ষর করেছে। এছাড়া দীর্ঘদিনের পুরনো সীমান্ত ও সমুদ্রসীমা বিরোধের সমাধানও হয়েছে এই সময়ের মধ্যে। তবে তিস্তার পানিবণ্টন ইস্যুটির এখনও কোনও সমাধান হয়নি।

আসন্ন শীতে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরের আগে ঢাকা আসছেন জয়শঙ্কর। টানা তৃতীয়বার ক্ষমতা গ্রহণের পর এটাই হবে শেখ হাসিনার প্রথম ভারত সফর।

আপনার মতামত দিন:

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরও সংবাদ
themebaalokitokant1852550985
©2019-20 All rights reserved Alokitokantho