শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১২:৫৬ অপরাহ্ন
শিরোনাম
সাভার ও আশুলিয়ায় র‌্যাবের অভিযানে বিদেশী বিয়ার ও ট্যাপেন্টাডল ও অস্ত্র সহ ৬জন আটক দুই শিক্ষার্থীকে বেঁধে মারধর, শিক্ষক আটক চলমান মহামারিই শেষ নয়, ভবিষ্যতের জন্যেও বিশ্বকে প্রস্তুত থাকতে হবে : ডব্লিওএইচও দেশের বিভিন্ন রুটে কমিউটার, মেইল, এক্সপ্রেস এবং লোকাল ট্রেন পরিচালনার সিদ্ধান্ত দেশে করোনা সংক্রমণ কমেছে।। সরকার পরিবর্তন চাইলে বিএনপিকে নির্বাচন পর্যন্ত অপেক্ষা করতে হবে।।কাদের জলবায়ু পরিবর্তন মোকাবেলায় প্রতিশ্রুত চাঁদার পরিমাণ বাড়াতে হবে : প্রধানমন্ত্রী চাঁপাইনবাবগঞ্জে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উপলক্ষে আলোচনা সভা আজ জিসিএ’র আঞ্চলিক কার্যালয়ের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে র্র্যাবের মাদক বিরোধী অভিযানে ফেন্সিডিল সহ আটক ১

১৩টি পণ্যের মান নিম্ন; হাইকোর্টে প্রতিবেদন

  • সর্বশেষ আপডেট মঙ্গলবার, ২৭ আগস্ট, ২০১৯, ৪.৪৯ পিএম
  • ১৭ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক: স্কিন ক্রিম ও ঘিসহ মোট ১৩টি নিম্নমানের পণ্য খুঁজে হাইকোর্টে প্রতিবেদন দাখিল করেছেন বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)। একইসঙ্গে ওই ১৩টি পণ্য বাজার থেকে সরিয়ে ফেলার নির্দেশ দেওয়া হয়েছে বলেও প্রতিবেদনে জানানো হয়েছে।

মঙ্গলবার (২৭ আগস্ট) সকালে বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি মো. বদরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে ওই প্রতিবেদন দাখিল করা হয়।

বিএসটিআইয়ের প্রতিবেদন অনুযায়ী নিম্নমানের ওই পণ্যগুলো হলো-ফার্ম ফ্রেশের ঘি, ফর্টিফাইড সয়াবিন ওয়েল (সেফ), ফর্টিফাইড সয়াবিন তেল (কিচেন), মদিনা লাচ্ছা সেমাই, আয়োডিন যুক্ত লবণ (উট), আয়োডিন যুক্ত লবণ (নজরুল), মডার্ন স্কিন ক্রিম, জিএম স্কিন ক্রিম, অ্যারাবিয়ান স্পেশাল ঘি, রেভেন লাচ্ছা সেমাই, খাজানা লাচ্ছা সেমাই, খাজানা ঘি এবং খাজানা চানাচুর। ১৫৪টি নিত্য প্রয়োজনীয় পণ্য পরীক্ষা করে এই ১৩ টি পণ্যে নিুমানের বলে জানানো হয় প্রতিবেদনে।

আদালতে প্রতিবেদনটি দাখিল করেন বিএসটিআই’র আইনজীবী সরকার এম আর হাসান। এ সময় নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের পক্ষে ব্যারিস্টার মুহাম্মদ ফরিদুল ইসলাম ও ভোক্তা অধিকারের পক্ষে ছিলেন আইনজীবী কামরুজ্জামান কচি।

এর আগে হটলাইন চালু করতে ৫০ লাখ টাকা বরাদ্দ চাওয়ার বিষয়ে জানতে তলবে হাইকোর্টে হাজির হন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের পরিচালক (প্রশাসন ও অর্থ বিভাগ) শামীম আল মামুন। পরে এ মামলার শুনানিকালে ১৩টি নিম্নমানের পণ্যের বিষয়ে আদালতকে অবহিত করে বিএসটিআই।

আপনার মতামত দিন:

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরও সংবাদ
themebaalokitokant1852550985
©2019-20 All rights reserved Alokitokantho