বুধবার, ০১ এপ্রিল ২০২০, ১০:০৭ পূর্বাহ্ন

সৈয়দ ঠান্ডু শাহ্ (রঃ) স্মরণে শিবালয়ে ওরশ

  • সর্বশেষ আপডেট রবিবার, ২৬ জানুয়ারী, ২০২০, ৩.৫০ পিএম

আরিচা থেকে জাহাঙ্গীর ভূইয়া।। শিবালয় উপজেলার ঠাকুরকান্দি গরীবে আযম দরবার শরীফে টাঙ্গাইল জেলার নাগরপুরের প্রখ্যাত ওলিয়ে কামেল হযরত সৈয়দ ঠান্ডু শাহ্ আল চিশ্তী আল কাদরী (রঃ) এর ৪০ তম এবং গরীবে আযম দরবারের প্রতিষ্ঠাতা হযরত সৈয়দ বাবা বন্দে আলী শাহ্ চিশ্তী আল কাদরী (রঃ) এর বার্ষিক স্মরণ অনুষ্ঠান গত শুক্রবার সন্ধ্যা থেকে ছবিনা খতম ওয়াজ ও ওয়াজ মাহফিলের মধ্য দিয়ে ৬ দিনের অনুষ্ঠানমালা শুরু হয়েছে।

মাওলানা আমিনুল হক খান এবং মাওলানা সিরাজুল ইসলাম ওয়াজ ফরমান এবং মিলাদ ও দোয়া মাফফিল পরিচালনা করেন। অনুষ্ঠানে অথিতি হিসাবে বাংলাদেশ তরিকত অনুসারী পরিষদের মহাসচিব ফকির আব্দুর রউফ বিশ্বাস, প্রেসিডিয়াম সদস্য শাহ্ অধ্যাপক অব্দুল হামিদ আল মুজাদ্দেদি, শাহ্ ডাঃ সাজ্জাদ কবীর, শাহ্ আতোয়ার রহমান আল ওয়ায়েসী, ডাঃ খালেদ নূর, শিবালয় শাখার সাধারণ সম্পাদক পীরজাদা সাংবাদিক জাহাঙ্গীর আলম ভূইয়া, যুগ্ন-সম্পাদক সাংবাদিক সুমন হোসেন, বাংলাদেশ সাংবাদিক সমিতির মানিকগঞ্জ শাখার সাধারণ সম্পাদক শাহ্জাহান বিশ্বাস প্রমুখ উপস্থিত ছিলেন। ওরশে বহু ভক্ত-আশেকাকের সমাগম ঘটে। ওরশ মোবারক কমিটির সভাপতি এডভোকেট মোঃ আমিনুল ইসলাম চৌধুরী জানান, দরবারের গদ্দীনিশীন পীর এডভোকেট পি. এম ফতে ইবনে জামিল ঝন্টুর সার্বিক ব্যবস্থাপনায় ওরশ পালন করা হচ্ছে।

প্রথম দিন ওয়াজ শেষে তবারক বিতরন করা হয় এবং রাতব্যাপী শামা-গজল পরিবেশন শেষে ভোর ৫ টায় ফাতেহা শরীফ পাঠ করা হয়। অনুষ্ঠানমালায় রয়েছে ২৫ ও ২৬ জানুয়ারী বিচার গান। পরিবেশন করবেন যথাক্রমে শেফালী সরকার, ওয়াসিম বাউল। ২৭ ও ২৯ জানুয়ারী লালন সংগীত। ২৮ জানুয়ারী জারীগান পরিবেশন করবেন মোঃ মান্নান ও শামীমা সরকার।

এই ক্যাটাগরির আরও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themebaalokitokant1852550985
©2019-20 All rights reserved Alokitokantho  
Devoloped by alokito kantho.com