রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০৩:১৬ পূর্বাহ্ন

সাত ভেন্যুতে ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচ

  • সর্বশেষ আপডেট মঙ্গলবার, ১৬ নভেম্বর, ২০২১, ৪.৫১ পিএম
  • ১৯ বার পড়া হয়েছে

স্পোর্টস ডেস্কঃ

 অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় ২০২২  টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচগুলো  সাত ভেন্যু-ব্রিজবেন,গিলং, হোবার্ট, পার্থ, সিডনি, অ্যাডিলেড ও মেলবোর্নে অনুষ্ঠিত হবে।

২০২২ সালের বিশ্বকাপের দুই সেমিফাইনাল হবে ৯ ও ১০ নভেম্বর। প্রথমটি হবে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে এবং দ্বিতীয়টি অ্যাডিলেড ওভালে। ফাইনাল অনুষ্ঠিত হবে  ১৩ নভেম্বর মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে। আগামী বছরের ১৬ অক্টোবর থেকে শুরু হবে অষ্টম টি-টোয়েন্টি বিশ্বকাপ। ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের  (আইসিসি) পক্ষ থেকে আজ এ তথ্য জানানো হয়েছে।আইসিসি জানায়, অস্ট্রেলিয়ার সাতটি শহরে হবে এই টুর্নামেন্ট। তার মধ্যে ৯ নভেম্বর সিডনি ও ১০ নভেম্বর অ্যাডিলেডে হবে দু’টি সেমিফাইনাল। ফাইনাল হবে মেলবোর্নে। ২০২০ সালে নারী টি-২০ বিশ্বকাপের ফাইনালও হয়েছিল মেলবোর্নে।  ম্যাচে রেকর্ড ৮৬ হাজার ১৭৪ দর্শক হয়েছিল।

আইসিসি আরও জানায়, নারী বিশ্বকাপের সাফল্য বিবেচনায়  ২০২২ সালের বিশ্বকাপের সূচি তৈরি করা হয়েছে। টুর্নামেন্টে  ১২টি দেশ সরাসরি খেলবে। আটটি দলকে যোগ্যতা অর্জন করতে হবে। আগামী বছরের ফেব্রুয়ারিতে ওমান ও জুন/জুলাইয়ে জিম্বাবোয়েতে হবে বাছাই পর্ব। নামিবিয়া, স্কটল্যান্ড, শ্রীলংকা, ওয়েস্ট ইন্ডিজ এবং আরও চারটি দেশ বাছাই পর্বে খেলবে।চলতি বিশ্বকাপে সুপার টুয়েলভে ওঠা ১২ দল সরাসরিই খেলবে আগামী বিশ্বকাপে। এর মধ্যে র‌্যাংকিংয়ের সেরা আট দল অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, বাংলাদেশ, ভারত, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, পাকিস্তান ও আফগানিস্তান সরাসরি সুপার টুয়েলভে খেলবে।

সদ্য শেষ হওয়া ওমান ও সংযুক্ত আরব আমিরাতের বিশ^কাপে সর্বমোট ৪৫টি ম্যাচ হয়েছিলো। অষ্টম বিশ^কাপের সূচি আগামী বছরের শুরুতে  ঘোষণা করা হবে। আপতত আগামী বিশ্বকাপের ভেন্যু চূড়ান্ত করেছেন আইসিসি ও আয়োজক অস্ট্রেলিয়া।

আপনার মতামত দিন:

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরও সংবাদ
themebaalokitokant1852550985
©2019-20 All rights reserved Alokitokantho