সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ১১:৫৬ পূর্বাহ্ন

সড়ক দুর্ঘটনা রোধে সাভার হাইওয়ে পুলিশের উদ্বুদ্ধকরণ কর্মসূচি

  • সর্বশেষ আপডেট শনিবার, ১১ সেপ্টেম্বর, ২০২১, ১০.১২ পিএম
  • ১৭০ বার পড়া হয়েছে

সাভার প্রতিনিধিঃ

নিরাপত্তা ও সুষ্ঠু যাতায়াত আমাদের অঙ্গীকার” এই স্লোগানকে সামনে রেখে নিরাপদ মহাসড়ক নিশ্চিত ও মহাসড়কের দুর্ঘটনা রোধে জনসচেতনতা বৃদ্ধি মুলক কর্মসূচি পালন করেছে  সাভার হাইওয়ে থানা পুলিশ। এ সময় উপস্থিত সকলকে নিয়ে মহাসড়কে একটি র‌্যালিও করেন তারা।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) বিকেল ৫টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের ধামরাইয়ের ঢুলিভিটা এলাকায় এই বিশেষ উদ্বুদ্ধকরণ কর্মসূচি পালন করেন সাভার হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) সাজ্জাদ করিম। এ সময় ওয়েলকাম পরিবহনের জিএম মিন্টু সহ বিভিন্ন বাস মালিকরা উপস্থিত ছিলেন।

এ সময় প্রতিযোগিতা মূলক ভাবে গাড়ী চালনো থেকে বিরত থাকা, ঝুকিপূর্ণ বাবে অভার টেখিং না করা, রাস্তায় মাঝখানে গাড়ি থামিয়ে যাত্রী উঠা নামা না করা, চোখে ঘুম নিয়ে গাঢ়ী না চালানো, অতিরিক্ত গতিতে গাড়ী না চালনো, নির্ধারিত স্ট্যান্ড ব্যতিত যত্রতত্র যাত্রী উঠা নামা না করানো ও গাড়ী চালানোর সময় মোবাইল ফোনে কথা না বলা সহ বিভিন্ন সচেতন মূলক বিষয়ে বাস মালিক, চালক সহ হেলপারদের সাথে আলোচনা করা হয়।

এ সময় সাভার হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) সাজ্জাদ করিম বলেন, মহাসড়কের দূর্ঘটনা রোধে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আমরা বাস মালিকদের সাথে নিয়ে কাজ করে যাচ্ছি। আজ আমরা বিভিন্ন গাড়ির গতি সহ কাপজ পত্র চেক করেছি। যারা আইন মানছে না তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছি।

আগামীতেও আমাদের এ ধরনের কর্মসূচি অব্যাহত থাকবে বলেও জানান সাভার হাইওয়ে থানা পুলিশের এই অফিসার।

আপনার মতামত দিন:

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরও সংবাদ
themebaalokitokant1852550985
©2019-20 All rights reserved Alokitokantho