রবিবার, ০৯ অগাস্ট ২০২০, ০৭:৩৯ অপরাহ্ন

শেষবার রংপুরে এরশাদ

  • সর্বশেষ আপডেট মঙ্গলবার, ১৬ জুলাই, ২০১৯, ৭.৪০ এএম

আলোকিত কন্ঠ ডেস্ক: জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা ও জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মরদেহ তার নির্বাচনী এলাকা রংপুরে নেওয়া হয়েছে। আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে তেজগাঁও বিমানবন্দর থেকে বিমানবাহিনীর হেলিকপ্টারে করে তার মরদেহ রংপুরের উদ্দেশে নেওয়া হয়।

এইচএম এরশাদের কফিনের সঙ্গে গেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান এবং হুসেইন মুহম্মদ এরশাদের ছোট ভাই জিএম কাদের এমপি, হুসেইন মুহম্মদ এরশাদের ছেলে রাহগির আল মাহি শাদ এরশাদ, জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা এমপি, সাবেক মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, মেজর (অব.) খালেদ আখতার, আজম খান, এটিইউ তাজ রহমান ও শফিকুল ইসলাম সেন্টু।

দীর্ঘ অপেক্ষা শেষে এরশাদের ভক্ত-সমর্থক ও নেতাকর্মীরা তাকে শেষ শ্রদ্ধা জানাতে এসেছেন। সেখানে তার জানাজার সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। রংপুর শহরের ঈদগাহ মাঠে তার চতুর্থ জানাজা বাদ জোহর অনুষ্ঠিত হবে। পরে রংপুর থেকে ঢাকায় এনে বাদ আছর সামরিক কবরস্থানে সাবেক এই রাষ্ট্রপতিকে দাফন করা হবে বলে জানিয়েছেন পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের।

এদিকে রংপুরে এরশাদের বাসভবন পল্লী নিবাসের লিচুবাগানে তাকে সমাহিত করতে কবর প্রস্তুত রেখেছেন স্থানীয় নেতাকর্মীরা।

এর আগে গত রোববার পৌনে ২টায় বাদ জোহর ক্যান্টনমেন্ট জামে মসজিদে এরশাদের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এরপর গতকাল রোববার এরশাদের দ্বিতীয় জানাজা হয় জাতীয় সংসদ ভবন প্রাঙ্গণে।

দ্বিতীয় জানাজা শেষে সংসদ ভবন প্রাঙ্গণ থেকে এরশাদের মরদেহ নিয়ে যাওয়া হয় কাকরাইলে দলের কেন্দ্রীয় কার্যালয়ে। সেখানে নেতাকর্মীদের শ্রদ্ধা নিবেদনের জন্য বেলা ৩টা পর্যন্ত তার মরদেহ রাখা হয়। এ সময় দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা তাকে ফুলেল শ্রদ্ধা জানান। এর পর বাদ আছর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে তৃতীয় জানাজা সম্পন্ন হয়।

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরও সংবাদ
themebaalokitokant1852550985
©2019-20 All rights reserved Alokitokantho  
Devoloped by alokito kantho.com