বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ০১:১৯ অপরাহ্ন
শিরোনাম
আশুলিয়া প্রেসক্লাব চত্বরে ককটেল বিষ্ফোরন সাভার ও আশুলিয়ায় র‌্যাবের অভিযানে বিদেশী বিয়ার ও ট্যাপেন্টাডল ও অস্ত্র সহ ৬জন আটক দুই শিক্ষার্থীকে বেঁধে মারধর, শিক্ষক আটক চলমান মহামারিই শেষ নয়, ভবিষ্যতের জন্যেও বিশ্বকে প্রস্তুত থাকতে হবে : ডব্লিওএইচও দেশের বিভিন্ন রুটে কমিউটার, মেইল, এক্সপ্রেস এবং লোকাল ট্রেন পরিচালনার সিদ্ধান্ত দেশে করোনা সংক্রমণ কমেছে।। সরকার পরিবর্তন চাইলে বিএনপিকে নির্বাচন পর্যন্ত অপেক্ষা করতে হবে।।কাদের জলবায়ু পরিবর্তন মোকাবেলায় প্রতিশ্রুত চাঁদার পরিমাণ বাড়াতে হবে : প্রধানমন্ত্রী চাঁপাইনবাবগঞ্জে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উপলক্ষে আলোচনা সভা আজ জিসিএ’র আঞ্চলিক কার্যালয়ের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

শেখ হাসিনা বিশ্ববিদ্যলয়ের মাস্টার প্ল্যান দেখলেন প্রধানমন্ত্রী

  • সর্বশেষ আপডেট বৃহস্পতিবার, ৫ সেপ্টেম্বর, ২০১৯, ২.৩০ পিএম
  • ২০ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক: নেত্রকোনায় শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় স্থাপন প্রকল্পের মাস্টার প্ল্যানের পাওয়ার-পয়েন্ট প্রেজেন্টেশন প্রত্যক্ষ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী কার্যালয়ের মাধবী হলে এ মাস্টার প্ল্যান উপস্থাপন করা হয়।  আধুনিক বিজ্ঞান মনস্ক ও যুগোপযোগী শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামো নির্মাণে শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষ এ মাস্টার প্ল্যান উপস্থাপন করেন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, শিক্ষা সচিব মো. সোহরাব হোসাইন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব ও বিশ্ববিদ্যালয়টির সিন্ডিকেট সদস্য সাজ্জাদুল হাসান, বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. রফিকউল্লাহ খান, সিন্ডিকেট সদস্য ড. ফকরুল আলম, স্থাপত্য অধিদপ্তরের প্রধান স্থপতি কাজী নাসির, ট্রেজারার ড. সুব্রত কুমার আদিত্য ও রেজিস্টার কাজী নাসির উদ্দিন।

২ হাজার ৬৩৭ কোটি টাকা ব্যয়ে ৫০০ একর জমিতে এ বিশ্ববিদ্যালয় নির্মাণ করা হচ্ছে।  ২০২১ সালে এর নির্মাণ কাজ শেষ হবে বলে আশা করা হচ্ছে।  বিশ্ববিদ্যালয়টি নির্মিত হলে এখানে ৪ হাজার ছাত্র-ছাত্রীর পড়াশোনার করার সুযোগ পাবে।

বিশ্ববিদ্যালয়টিতে ২০টি বিভাগ থাকবে।  এসকল বিভাগে ২০০ জন শিক্ষক-শিক্ষিকা এবং ৩৫০ কর্মকর্তা-কর্মচারী কাজ করবেন। এছাড়া বিশ্ববিদ্যালয়টিতে থাকছে ১০০০ সিট বিশিষ্ট ৪টি হল রুম।

আপনার মতামত দিন:

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরও সংবাদ
themebaalokitokant1852550985
©2019-20 All rights reserved Alokitokantho