বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ০৮:৫৩ অপরাহ্ন
শিরোনাম
আশুলিয়া প্রেসক্লাব চত্বরে ককটেল বিষ্ফোরন সাভার ও আশুলিয়ায় র‌্যাবের অভিযানে বিদেশী বিয়ার ও ট্যাপেন্টাডল ও অস্ত্র সহ ৬জন আটক দুই শিক্ষার্থীকে বেঁধে মারধর, শিক্ষক আটক চলমান মহামারিই শেষ নয়, ভবিষ্যতের জন্যেও বিশ্বকে প্রস্তুত থাকতে হবে : ডব্লিওএইচও দেশের বিভিন্ন রুটে কমিউটার, মেইল, এক্সপ্রেস এবং লোকাল ট্রেন পরিচালনার সিদ্ধান্ত দেশে করোনা সংক্রমণ কমেছে।। সরকার পরিবর্তন চাইলে বিএনপিকে নির্বাচন পর্যন্ত অপেক্ষা করতে হবে।।কাদের জলবায়ু পরিবর্তন মোকাবেলায় প্রতিশ্রুত চাঁদার পরিমাণ বাড়াতে হবে : প্রধানমন্ত্রী চাঁপাইনবাবগঞ্জে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উপলক্ষে আলোচনা সভা আজ জিসিএ’র আঞ্চলিক কার্যালয়ের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

শিবালয়ে সাংবাদিকদের সাথে  স্বাস্থ্যসেবা বিষয়ে ওরিয়েন্টেশন

  • সর্বশেষ আপডেট শুক্রবার, ৬ সেপ্টেম্বর, ২০১৯, ৩.১১ পিএম
  • ২৩ বার পড়া হয়েছে

শিবালয় (মানিকগঞ্জ) প্রতিনিধিঃ  শিবালয় উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে গত বুধবার স্বাস্থ্যসেবায় সামাজিক জবাবদিহিতা কার্যক্রম বিষয়ে স্থানীয় সাংবাদিকদের সাথে এক ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়।

ইউএসএআইডি’র ‘মামনি’ মাতৃ ও নবজাতক স্বাস্থ্যসেবা উন্নয়ন প্রকল্পের আওতায় দেড় ঘন্টাব্যপী এ ওরিয়েন্টেশনে জাতীয় ও স্থানীয় পত্রিকার আটজন সাংবাদিক এতে অংশ নেন।

শিবালয় উপজেলা প্রেসক্লাবের সভাপতি বাবুল আকতার মঞ্জুরের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আরশ্বাদ উল্লাহ। ওরিয়েন্টেশন পরিচালনা করেন ‘মামনি’   মাতৃ ও নবজাতক স্বাস্থ্যসেবা উন্নয়ন প্রকল্পের উপদেষ্টা যতন ভৌমিক ও সিনিয়র প্রোগ্রাম কো-অর্ডিনেটর আলী হোসেন৷ অনুষ্ঠিত ওরিয়েন্টেশনে মা ও শিশুসহ সকল শ্রেনীর মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে সামাজিক জবাবদিহিতা কার্যক্রম বাস্তবায়নে সহয়তা করা, সরকারী সেবা গ্রহনে জনগনকে উদ্বুদ্ধ করা, সেবা ভাল উদাহরণ জনণের সামনে তুলে ধরা, জনগনের মাঝে অংশীদারীত্ব মনোভাব সৃষ্টি করা ইত্যাদি বিষয়ে আলোকপাত করা হয়। উল্লেখ্য, উপজেলা প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক বাবুল আকতার মঞ্জুর প্রতিষ্ঠিত স্থানীয় ‘বাবুল ফাউন্ডেশন’এর সহয়তায় মামনি প্রকল্পের আওতায় ইতোমধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একটি হেল্প ডেস্ক বা তথ্য কেন্দ্র খোলা হয়েছে। এই তথ্য কেন্দ্রের ৩৫ জন সেচ্ছাসেবকদেরকে এর আগে প্রশিক্ষণ দেয়া হয়েছে।

 

 

 

আপনার মতামত দিন:

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরও সংবাদ
themebaalokitokant1852550985
©2019-20 All rights reserved Alokitokantho