রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০২:৪০ পূর্বাহ্ন

মেডিকেল টেকনোলজিস্টের বিরুদ্ধে দুদকের মামলা

  • সর্বশেষ আপডেট বৃহস্পতিবার, ১৮ নভেম্বর, ২০২১, ৭.৫৫ পিএম
  • ১৭ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিনিধিঃ

দুর্নীতি দমন কমিশন (দুদক) আজ একজন মেডিকেল টেকনোলজিস্টের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে মামলা দায়ের করেছে । খুলনার ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের মেডিকেল টেকনোলজিস্ট (ল্যাব) প্রকাশ কুমার দাসের বিরুদ্ধে করোনা শনাক্তরণ পরীক্ষার ইউজার ফি হিসেবে আদায়কৃত ২ কোটি ৫৭ লাখ ৯৭ হাজার ২’শ টাকা আত্মসাতের অভিযোগে দুদক এই মামলাটি দায়ের করে।

কোভিড-১৯ রোগীদের পরীক্ষা ও বিদেশগামী যাত্রীদের কোভিড-১৯ পরীক্ষার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জারি করা নির্দেশনা মোতাবেক ইউজার ফি সঠিকভাবে সরকারি কোষাগারে জমা হয়েছে কি না সে বিষয়ে তদন্তের জন্য জেলার সিভিল সার্জন ডাঃ নিয়াজ মোহাম্মদসহ ৫ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়। এই তদন্ত কমিটি তদন্তকালে দেখতে পায় যে,  প্রকাশ কুমার দাস করোনা পরীক্ষার ইউজার ফি গ্রহণ করার দায়িত্বপ্রাপ্ত হয়ে রেজিস্টার অনুযায়ী জুলাই ২০২০ থেকে জুলাই ২০২১ পর্যন্ত মোট ৪ কোটি ২৪ লাখ ৯৩ হাজার ৯’শ টাকা আদায় করেন। এর মধ্যে তিনি ১ কোটি ৬৬ লক্ষ ৯৬ হাজার ৭’ শ টাকা সরকারি কোষাগারে জমা প্রদান করেন এবং অবশিষ্ট ২ কোটি ৫৭ লাখ ৯৭ হাজার ২’ শ টাকা সরকারি কোষাগারে জমা প্রদান না করে আত্মসাত করেছেন।

সংশ্লিষ্টদের অনুমোদন সাপেক্ষে তার বিরুদ্ধে দন্ডবিধির ৪০৯/৪২০ ধারা ও ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় দুদক খুলনার উপ-সহকারী পরিচালক খন্দকার কামরুজ্জামান আজ মামলাটি রুজু করেন।

আপনার মতামত দিন:

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরও সংবাদ
themebaalokitokant1852550985
©2019-20 All rights reserved Alokitokantho