রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৮:৪৫ অপরাহ্ন
শিরোনাম
সাভার ও আশুলিয়ায় র‌্যাবের অভিযানে বিদেশী বিয়ার ও ট্যাপেন্টাডল ও অস্ত্র সহ ৬জন আটক দুই শিক্ষার্থীকে বেঁধে মারধর, শিক্ষক আটক চলমান মহামারিই শেষ নয়, ভবিষ্যতের জন্যেও বিশ্বকে প্রস্তুত থাকতে হবে : ডব্লিওএইচও দেশের বিভিন্ন রুটে কমিউটার, মেইল, এক্সপ্রেস এবং লোকাল ট্রেন পরিচালনার সিদ্ধান্ত দেশে করোনা সংক্রমণ কমেছে।। সরকার পরিবর্তন চাইলে বিএনপিকে নির্বাচন পর্যন্ত অপেক্ষা করতে হবে।।কাদের জলবায়ু পরিবর্তন মোকাবেলায় প্রতিশ্রুত চাঁদার পরিমাণ বাড়াতে হবে : প্রধানমন্ত্রী চাঁপাইনবাবগঞ্জে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উপলক্ষে আলোচনা সভা আজ জিসিএ’র আঞ্চলিক কার্যালয়ের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে র্র্যাবের মাদক বিরোধী অভিযানে ফেন্সিডিল সহ আটক ১

মানিকগঞ্জের শিবালয়ে নদী ভাঙ্গন পরিদর্শন

  • সর্বশেষ আপডেট রবিবার, ১৪ জুলাই, ২০১৯, ৫.০৫ পিএম
  • ১৮ বার পড়া হয়েছে

মানিকগঞ্জ প্রতিনিধি:  মানিকগঞ্জের শিবালয় নদীর ভাঙ্গন এলাকা পরিদর্শন করেছেন বাংলাদেশ সরকারের পানি সম্পদ উপ-মন্ত্রী একেএম এনামুল হক শামীম। তিনি জানান, বন্যা ও নদী ভাঙ্গনের ক্ষয়ক্ষতি মোকাবেলায় সরকার প্রস্তত রয়েছে। প্রধানমন্ত্রীর নির্দেশে সরকার এবং বাংলাদেশ আওয়ামীলীগ পরিবার এক হয়ে সবসময় বন্যা ও নদী ভাঙ্গন কবলিত ক্ষতিগ্রস্থ মানুষের পাশে রয়েছে।

এ সময় সফর সঙ্গী হিসেবে মানিকগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা এ্যাডভোকেট গোলাম মহিউদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ বাবুল মিয়া, পুলিশ সুপার রিফাত রহমান শামীম, শিবালয় উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা রেজাউর রহমান জানু, উপজেলা নির্বাহী অফিসার এএফএম ফিরোজ মাহমুদ সহ পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

উপ-মন্ত্রী বলেন, দেশের সাড়ে ৬শ’ নদী ভাঙ্গন জায়গার মধ্যে ৬৫টি ঝুকিপুর্ণ এবং ২৬ টি এলাকা মারাত্বক ঝুকিপুর্ণ। সেগুলো সনাক্ত করে সরকার ইতোমধ্যে কাজ শুরু করেছে। শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠান রক্ষায় সর্বোচ্চ গুরুত্ব দেয়া হচ্ছে। তিনি বলেন, বর্ষার পর ঝুকিপুর্ণ স্থানগুলোতে ভাঙ্গনরোধে স্থায়ী ব্যবস্থা নেয়া হবে।

তিনি আরো বলেন, মানিকগঞ্জের রমজান আলী স্কুল, শিবালয় উপজেলার আরিচা ঘাট, কুষ্টিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, দৌলতপুর উপজেলার বাঁচামারা, জিয়নপুর এবং হরিরামপুর উপজেলার বেশ কয়েকটি এলাকায় নদী ভাঙ্গনের হাত থেকে রক্ষার জন্য জিও ব্যাগ ডাম্পিংয়ের জন্য পানি উন্নয়ন বোর্ডকে নির্দেশ দেয়া হয়েছে।

আপনার মতামত দিন:

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরও সংবাদ
themebaalokitokant1852550985
©2019-20 All rights reserved Alokitokantho