রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০২:২৮ পূর্বাহ্ন

মানবিক মূল্যবোধ সম্পন্ন মানুষ হতে শিক্ষার্থীদের প্রতি আহ্বান উপাচার্যের

  • সর্বশেষ আপডেট বৃহস্পতিবার, ১৮ নভেম্বর, ২০২১, ৭.৫১ পিএম
  • ৪৩ বার পড়া হয়েছে

আল -আমিন খাঁন, ঢাবি প্রতিনিধিঃ

মানবিক মূল্যবোধ সম্পন্ন মানুষ হতে শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। আজ বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে (টিএসসি) বিশ্ব দর্শন দিবস উদ্যাপন উপলক্ষে আয়োজিত এক আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ  আহবান জানান তিনি ।

এ বছর দিবসটির প্রতিপাদ্য ‘সমকালীন সংকট মোকাবেলায় দর্শন’।উপাচার্য বলেন, সমাজে এখন সবচেয়ে বড় নৈতিকতার সংকট। এ সংকট নিরসনে শিক্ষার্থীসহ সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে ।‘দর্শন সমাজের শোষণ, নিপীড়ন, অসংগতি, অযৌক্তিকতা ও অনাকাঙ্খিত বিষয়গুলো নিরসনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে এ কথা উল্লেখ করে তিনি বলেন, টেকসই উন্নয়ন ও নৈতিক উন্নয়ন এক অপরের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত। এই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে সমাজে নৈতিকতার উন্নয়ন ঘটাতে হবে।

বিশ্ব দর্শন দিবস-২০২১ উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় দর্শন বিভাগ, গোবিন্দ দেব দর্শন কেন্দ্র, নৈতিক উন্নয়ন কেন্দ্র এবং দর্শন বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশন যৌথভাবে এই আলোচনা সভা আয়োজন করে।
অনুষ্ঠানে দর্শন বিভাগের অধ্যাপক ড. জসীম উদ্দিন ‘ইথিক্যাল জাষ্টিফিকেশন অব হুইসেল-ব্লয়িং অ্যান্ড প্রটেকশন অব হুইসেল-ব্লোয়ার্স’ র্শীষক মূল প্রবন্ধ উপস্থাপন করেন।

দর্শন বিভাগের চেয়ারম্যান ও গোবিন্দ দেব দর্শন কেন্দ্রের পরিচালক অধ্যাপক ড. হারুন রশীদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন, নৈতিক উন্নয়ন কেন্দ্রের পরিচালক অধ্যাপক ড. শাহ্ কাওসার মুস্তফা আবুলউলায়ী, দর্শন বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মাহফুজা রহমান চৌধুরী বাবলী এবং সরকারি তিতুমীর কলেজের দর্শন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক নাসিমা আক্তার চৌধুরী বক্তব্য রাখেন।

আপনার মতামত দিন:

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরও সংবাদ
themebaalokitokant1852550985
©2019-20 All rights reserved Alokitokantho