বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০১:১০ অপরাহ্ন

ব্যাটারিচালিত ইজিবাইক বন্ধের নির্দেশ হাইকোর্টের

  • সর্বশেষ আপডেট বুধবার, ১৫ ডিসেম্বর, ২০২১, ১১.৪৭ পিএম
  • ৩৪ বার পড়া হয়েছে

আলোকিত কন্ঠ ডেস্কঃ

ব্যাটারিচালিত ‘ইজিবাইক’ বন্ধে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামান সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চ আজ এই আদেশ দেন।

একইসঙ্গে এসিড ব্যাটারিচালিত ইজিবাইক আমদানিতে নিষেধাজ্ঞা দিয়েছেন আদালত। রিট আবেদনকারী পক্ষে আইনজীবী আতিক তৌহিদুল ইসলাম জানান, দেশে এখন অবৈধ ইজিবাইকের সংখ্যা প্রায় ৪০ লাখ। আদালতে রিট আবেদনটি দায়ের করেন বাঘ ইকো মোটর্সের সভাপতি কাজী জসিমুল ইসলাম। বিষয়টি নিয়ে শুনানি শেষে  আদালত ডাইরেকশনের পাশাপাশি রুলও জারি করেছেন। রুলে অবৈধ থ্রি হুইলার ইজিবাইক আমদানি থেকে বিরত থাকা এবং তৈরি বন্ধে বিবাদীদের নিষ্ক্রিয়তাকে কেন বেআইনি ঘোষণা করা হবে না, তা জানতে চেয়েছেন।

শিল্প সচিব, সড়ক পরিবহন ও সেতু সচিব, বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অথরিটি, পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন সচিব, বিআরটিএ, এনবিআর ও পুলিশের মহাপরিদর্শককে রুলের জবাব দিতে বলা হয়েছে। একইসঙ্গে শিল্প মন্ত্রণালয় ও এনবিআরে রিটকারীদের আবেদন নিষ্পত্তি করতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন আদালত।

ইজিবাইক নিয়ে পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন যুক্ত করে ১৩ ডিসেম্বর রিটটি দায়ের করা হয়। আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি এটর্নি জেনারেল অমিত দাশ গুপ্ত।

আপনার মতামত দিন:

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরও সংবাদ
themebaalokitokant1852550985
©2019-20 All rights reserved Alokitokantho