মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ১১:০৭ অপরাহ্ন

বেতন-বোনাসের দাবিতে গার্মেন্টস শ্রমিকদের বিক্ষোভ

  • সর্বশেষ আপডেট রবিবার, ১১ আগস্ট, ২০১৯, ৮.৪৭ এএম
  • ১৫৩ বার পড়া হয়েছে
নিজস্ব প্রতিবেদকঃ দুই মাসের বকেয়া বেতন ও ঈদ বোনাসের দাবিতে সাভারে একটি তৈরি পোশাক কারখানায় অবস্থান নিয়ে বিক্ষোভ করছে শ্রমিকরা। আশুলিয়া থানার জিরাবো নামাপাড়া এলাকায় ‘মাহদী নিট ডিজাইন লিমিটেড’ নামের গার্মেন্টসে শনিবার রাত থেকে শ্রমিকরা বিক্ষোভ প্রদর্শন করছে।
বিক্ষোভরত শ্রমিকরা বলেন, বেতন-বোনাস না পাওয়ায় তারা গ্রামের বাড়িতে পরিবারের সঙ্গে ঈদুল আজহা উদযাপন করতে যেতে পারছেন না।

জানা যায়, পোশাক কারখানাটিতে ১১০ জন শ্রমিক গত জুন ও জুলাই মাসের কোনো বেতন পাননি। অপরদিকে ঈদের আগে বেতন-বোনাস দেয়ার সময় কারখানার পরিচালক মুরাদ হোসেন শান্তর কোনো খোঁজ পাচ্ছেন না তারা।

তবে শ্রমিকরা বলছেন, বেতন-বোনাস না পাওয়া পর্যন্ত তারা কারখানার ভেতরে অবস্থান নিয়ে থাকবেন। কারণ বেতন-বোনাস ছাড়া তাদের বাড়ি যাওয়া সম্ভব নয়। তারা এ ব্যাপারে প্রশাসনের দৃষ্টি আকর্ষন করেছেন।

এ বিষয়ে ওই গার্মেন্টস ভবনের মালিক আমিনুল ইসলাম বলেন, গার্মেন্টসের মেশিন বিক্রি করে শ্রমিকরদের দুই মাসের অর্ধেক বেতন দেয়া হবে।

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিজাউল হক দীপু জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। তারপরও যেকোন অপ্রীতিকর ঘটনা এড়াতে কারখানাটির সামনে অতিরিক্ত শিল্প পুলিশ মোতায়েন করা হয়েছে। ইউএনবি।

আপনার মতামত দিন:

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরও সংবাদ
themebaalokitokant1852550985
©2019-20 All rights reserved Alokitokantho