বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১২:১৪ অপরাহ্ন
শিরোনাম
আশুলিয়া প্রেসক্লাব চত্বরে ককটেল বিষ্ফোরন সাভার ও আশুলিয়ায় র‌্যাবের অভিযানে বিদেশী বিয়ার ও ট্যাপেন্টাডল ও অস্ত্র সহ ৬জন আটক দুই শিক্ষার্থীকে বেঁধে মারধর, শিক্ষক আটক চলমান মহামারিই শেষ নয়, ভবিষ্যতের জন্যেও বিশ্বকে প্রস্তুত থাকতে হবে : ডব্লিওএইচও দেশের বিভিন্ন রুটে কমিউটার, মেইল, এক্সপ্রেস এবং লোকাল ট্রেন পরিচালনার সিদ্ধান্ত দেশে করোনা সংক্রমণ কমেছে।। সরকার পরিবর্তন চাইলে বিএনপিকে নির্বাচন পর্যন্ত অপেক্ষা করতে হবে।।কাদের জলবায়ু পরিবর্তন মোকাবেলায় প্রতিশ্রুত চাঁদার পরিমাণ বাড়াতে হবে : প্রধানমন্ত্রী চাঁপাইনবাবগঞ্জে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উপলক্ষে আলোচনা সভা আজ জিসিএ’র আঞ্চলিক কার্যালয়ের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

বার্সা থেকে ছাঁটাইয়ের পথে সুয়ারেজ, রাকিতিচ, ভিদাল ও উমতিতি

  • সর্বশেষ আপডেট মঙ্গলবার, ২৫ আগস্ট, ২০২০, ১২.৪৭ পিএম
  • ১৪ বার পড়া হয়েছে

আলোকিত কন্ঠ ডেস্ক।।  বেশ ক’জন সিনিয়র ফুটবলারের সঙ্গে সম্পর্ক ছিন্ন হতে চলেছেন বার্সেলোনার। ক্লাবকে পুরোপুরি ঢেলে সাজানোর জন্যই এমন সিদ্ধান্ত নিতে হচ্ছে বার্সার।

প্রথম ধাপে সুয়ারেজ, রাকিতিচ, ভিদাল আর উমতিতিকে বিদায় করতে চায় বার্সা বোর্ড। শোনা যাচ্ছে, সবার আগেই বাতিল হবে সুয়ারেজের চুক্তি। সঙ্গে তার রিপ্লেসকেও দলে ভেড়ানোর পথে বেশ খানিকটা এগিয়েছে কাতালান ক্লাবটা।

গেল সপ্তাহে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টারে বাসার্কে নিয়ে ছেলেখেলা করেছে বায়ার্ন মিউনিখ। ৮-২ গোলে হারের পরে পরিষ্কার হয়েছে, সবার কাছে বার্সার বর্তমান টিম নিয়ে ইউরোপিয়ান কম্পিটিশনে ফাইট দেয়া অসম্ভব। অবস্থা বেগতিক, ঢেলে সাজাতেই হবে বার্সাকে। কোচ দিয়ে শুরু. সেতিয়েনকে ছেঁটে ফেলে ম্যানেজমেন্ট দায়িত্ব দিয়েছেন বার্সাবয় রোনাল্ড কোম্যানকে। আর এবার কোম্যান ছাঁটবেন প্লেয়ারদের।

বিদায়ীর তালিকার প্রথম নামটাই রাখা হয়েছে সেন্টার ফরোয়ার্ড লুইস সুয়ারেজের। বার্সার জার্সিতে লুইস ৫৮৯ ম্যাচে করেছেন ৪৭৮ গোল। ক্লাবের তৃতীয় সর্বোচ্চ গোল স্কোরার তিনি। একটা চ্যাম্পিয়ন্স লিগ ছাড়াও চারটা করে লা লিগা ও কোপা দেল রে জিতেছেন তিনি। দুটো সুপার কোপা ও একটা করে উয়েফা সুপার কাপ এবং ক্লাব বিশ্বকাপও জিতেছেন।

এতো অর্জনের পরও সুয়ারেজকে অনেকটা বাজেভাবেই ক্লাব ছাড়তে হচ্ছে। ফিটনেস আর বয়সের কাছেই হার মানছেন বার্সার উরগুইয়ান লিজেন্ড। কোম্যান তাকে জানিয়ে দিয়েছে, পরের সিজন থেকে লুইস নেই তার পরিকল্পনায়। সুয়ারেজকে নিতে চায় তারই সাবেক ক্লাব আয়াক্স। আর নাম্বার নাইনে বার্সা অথরিটির ফার্স্ট চয়েজ লাউতারো মার্তিনেজ।

ইভান রাকিতিচ বার্সার লিজেন্ড হতে পারেননি ঠিকই, কিন্ত মাঝমাঠে একটা আস্থার জায়গা তৈরি করেছিলেন। তাকেও প্ল্যান থেকে বাদ নিয়েছেন কোম্যান। শোনা যাচ্ছে, ২০১৪ তে সেভিয়া থেকে আসা রাকিতিচের নতুন ঠিকানা হবে সাবেক ক্লাবটাই।

উমতিতি আর ভিদালের বিষয়টা আরো স্পষ্ট। ইনজুরি ফ্রেঞ্চ ডিফেন্ডার উমতিতির নিত্যসঙ্গী। আর চিলিয়ান মিডফিন্ডার ভিদালের বয়সের ভার পড়েছে খেলায়। তাই প্রথম ধাপের ছাঁটাই অভিযানে সুয়ারেজ-রাকিতিচের সঙ্গে বিনা দ্বিধায় জুড়ে দেয়া হয়েছে উমতিতি আর ভিদালের নাম।

আপনার মতামত দিন:

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরও সংবাদ
themebaalokitokant1852550985
©2019-20 All rights reserved Alokitokantho