শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৫:৩০ অপরাহ্ন
শিরোনাম
আশুলিয়া ও আড়াইহাজারে স্বর্ণের দোকানে ডাকাতিতে ‘জড়িত’ ৯ জন গ্রেপ্তার সড়ক দুর্ঘটনা রোধে সাভার হাইওয়ে পুলিশের উদ্বুদ্ধকরণ কর্মসূচি আশুলিয়ায় চাঁদা না পেয়ে ব্যবসায়ীর বাড়িতে হামলা: ভাংচুর আহত ৭ ২১শে আগস্ট ছিল ১৫ই আগস্টের কুশীলবদের নীলনকশার অংশ ঢাকায় কঠোর বিধিনিষেধ লঙ্ঘনে ৩৮১ গ্রেফতার অধ্যাপক মো. আলী আশরাফ এমপি আর নেই প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডারগার্টেনের চলমান ছুটি ৩১ আগস্ট পর্যন্ত বৃদ্ধি নিয়মনীতিহীন আইপি টিভি’র বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে: তথ্য ও সম্প্রচার মন্ত্রী শোকের মাসের কর্মসূচি স্বাস্থ্য বিধি মেনে পালনের আহ্বান জানিয়েছেন ওবায়দুল কাদের প্রধানমন্ত্রীর ফেলোশিপ পাবেন ৫৫ জন

বাংলাদেশ-অস্ট্রেলিয়া টি-২০ সিরিজ শুরু ৩ আগস্ট

  • সর্বশেষ আপডেট বৃহস্পতিবার, ২২ জুলাই, ২০২১, ৮.১৮ পিএম
  • ৪৯ বার পড়া হয়েছে

স্পোর্টস ডেস্কঃ

নিজ মাঠে  সফরকারী অস্ট্রেলিয়ার  বিপক্ষে  আসন্ন ৫ ম্যাচের টি-২০ সিরিজের সুচি ঘোষনা করেছে  বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সংক্ষিপ্ত  ভার্সনের  সিরিজ খেলতে চলতি মাসেই সফরে আসছে অস্ট্রেলিয়া জাতীয় ক্রিকেট দল।  শের ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ৩ আগস্ট অনুষ্ঠিত হবে সিরিজের প্রথম ম্যাচ।  ছয় দিনে পাঁচটি টি-২০ খেলবে বাংলাদেশ-অস্ট্রেলিয়া।  সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে  শেরে-বাংলা  ক্রিকেট স্টেডিয়ামে। আজ বিসিবির দেয়া  এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

বিসিবি’র প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী বলেন, বিসিবি এবং ক্রিকেট অস্ট্রেলিয়া  এ সফরটি  নিশ্চিত করতে  অক্লান্ত পরিশ্রম করেছে।  কোভিড -১৯ মহামারির পরিস্থিতিতে স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করে কোন ক্রিকেট সিরিজ আয়োজন করা একটি চ্যালেঞ্জ। তবে আমি অত্যন্ত  আনন্দের সাথে  জানাচ্ছি যে, দুই দলের খেলোয়াড়, ষ্টাফ  এবং ম্যাচ কর্মকর্তাদের জন্য জৈব সুরক্ষা বলয় থাকবে । যা সফরে কার্যকরী ভুমিকা রাখবে।সবশেষ ২০১৭ সালে বাংলাদেশ সফর করেছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল । সফরে  টাইগাদের বিপক্ষে দুটি টেস্ট খেলেছিল তারা। যেখানে একটি জিতেছিল বাংলাদেশ, অন্যটি অস্ট্রেলিয়া। সেবারই টেস্টে  প্রথমবারের মত অসিদের বিপক্ষে প্রথম জয় এসেছিল লাল-সবুজের প্রতিনিধিত্বকারীদের।টেস্ট এবং ওয়ানডে ম্যাচে জয় আসলেও এখনো টি-২০ ফরম্যাটে অস্ট্রেলিয়ার বিপক্ষে কোনো ম্যাচে জয় পায়নি বাংলাদেশ।

একটি পূর্ণাঙ্গ সিরিজ খেলতে এখন জিম্বাবুয়েতে অবস্থান করছে বাংলাদেশ দল। এরমধ্যেই টেস্ট এবং ওয়ানডে সিরিজের সবকটি ম্যাচে জয় তুলে নিয়েছে রাসেল ডোমিঙ্গোর শিষ্যরা। আজ থেকে শুরু  হচ্ছে টি-২০ সিরিজ। এরপর আগামীকাল দ্বিতীয় ম্যাচে এবং ২৫ জুলাই শেষ ম্যাচে  মাঠে নামবে মাহমুদউল্লাহ রিয়াদরা।এদিকে অস্ট্রেলিয়া দলও বসে নেই। ওয়েস্ট ইন্ডিজ সফরে রয়েছে অসিরা। অবশ্য সেখানে খুব একটা সুবিধা করতে পারছে না অ্যালেক্স ক্যারি বাহিনী। পাঁচ ম্যাচের টি-২০ সিরিজে ক্যারিবীয়দের কাছে হেরেছে ৪-১ ব্যবধানে। অবশ্য প্রথম ওয়ানডে ম্যাচে জয় নিয়ে সিরিজে এগিয়ে রয়েছে অজিরাই।

পাঁচ ম্যাচের টি-২০ সূচি:
১ম টি-২০:৩ আগস্ট
২য় টি-২০ :  ৪ আগস্ট
৩য় টি-২০ : ৬ আগস্ট
৪র্থ টি-২০ : ৭ আগস্ট
৫ম টি-২০ :৯ আগস্ট

আপনার মতামত দিন:

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরও সংবাদ
themebaalokitokant1852550985
©2019-20 All rights reserved Alokitokantho