মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ১১:৩৬ অপরাহ্ন

বহিরাগতদের রাজধানীতে অবস্থান না করার নির্দেশনা

  • সর্বশেষ আপডেট বুধবার, ২৯ জানুয়ারী, ২০২০, ৭.২৬ পিএম
  • ১৪৮ বার পড়া হয়েছে

আলোকিত কন্ঠ ডেস্ক।।  আসন্ন ঢাকার দুই সিটি নির্বাচনে জরুরি প্রয়োজন ছাড়া বহিরাগতদের রাজধানীতে অবস্থান না করার নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। একইসঙ্গে ভোটার ছাড়া কাউকে ভোটকেন্দ্রে যেতে নিরুৎসাহিত করেছে।

বুধবার (২৯ জানুয়ারি) সন্ধ্যায় নির্বাচন ভবনে এক বৈঠক শেষে ইসি সচিব মো. আলমগীর সাংবাদিকদের এ কথা বলেন।

এর আগে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম ও র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ননের (র‍্যাব) মহাপরিচালক বেনজীর আহমেদের সঙ্গে বৈঠক করে নির্বাচন কমিশন।

তিনি বলেন, অন্য নির্বাচনের ক্ষেত্রে যে এলাকায় ভোট থাকে, সে এলাকায় ভোটের দিন বাইরের কোনো লোক অবস্থান করতে পারে না। এটা রাজধানী। মানুষকে বিভিন্ন প্রয়োজনে এখানে আসতে হয়। এসব বিষয় বিবেচনা করে অবস্থান বন্ধ করা যাবে না। ঢাকায় ভোটার ছাড়া কোনো লোক থাকতে পারবে না বা বাইরের কেউ আসতে পারবে না- এগুলো করা যাবে না।

বিষয়গুলো বিবেচনায় নিয়ে নির্দেশনা দেওয়া হয়েছে, ভোটের দিন যেন যারা ভোটার না, বিশেষ করে ঢাকায় বহিরাগত, তারা যেন ভোটকেন্দ্রে না আসেন। এছাড়া যদি অত্যন্ত প্রয়োজন না থাকে, তাহলে কেউ যেন ঢাকায় অবস্থান না করেন। যাদের জরুরি প্রয়োজন, তাদের তো থাকতেই হবে। তাদের যেন পুলিশ এলাউ করে। তবে যদি কোনো কারণ না দেখাতে পারে, শুধু শুধু ঢাকায় এসেছে, তাদের চলে যেতে বলা হয়েছে।

তিনি বলেন, ঢাকায় অবস্থান করেন বিভিন্ন কারণেই, কিন্তু ঢাকার ভোটার নয়। তারা যেন অযথা অপ্রয়োজনে, ভোটকেন্দ্রে গিয়ে জটলার সৃষ্টি না করে। এটা করলে যারা ভোট দিতে আসবেন, তাদের ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর জন্য সমস্যার কারণ হতে পারে। এছাড়া আরেকটি অনুরোধ করা হয়েছে, যাদের ভোট দেওয়া হয়ে যাবে, তারা যেন সেখানে অবস্থান করে অন্যকে ভোট দেওয়ায় বাধার সৃষ্টি না করে।

১ ফেব্রুয়ারি ঢাকার দুই সিটি নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

আপনার মতামত দিন:

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরও সংবাদ
themebaalokitokant1852550985
©2019-20 All rights reserved Alokitokantho