সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ০১:২৭ অপরাহ্ন

বরগুনার তালতলীতে মসজিদের ব্যাটারি চুরি করায় কাজী ডেকে স্বামীকে তালাক দিলেন স্ত্রী।

  • সর্বশেষ আপডেট শনিবার, ২৬ মার্চ, ২০২২, ৮.২৪ পিএম
  • ১০৫ বার পড়া হয়েছে
বরগুনা প্রতিনিধিঃ
শনিবার (২৬ মার্চ) উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নের বথিপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।জানা যায়, গত ২২ বছর আগে মাসুমা বেগম ( ৪৬) এর প্রথম স্বামী সড়ক দুর্ঘটনায় নিহত হয়।
এর পর ২০০৭ সালে বরগুনার সরিষামুড়ি ইউনিয়নের শাহজাহান হাওলাদারে ছেলে ফোরকানের সাথে বিয়ে হয় মাসুমা বেগমের। এরপর থেকেই উপজেলার বথিপাড়া সরকারি আশ্রয়নে বসবাস শুরু করেন তারা। বিয়ের পর থেকেই ফোরকান কোনো কাজকর্ম না করে বিভিন্ন স্থানে চুরি করতেন বলে জানা যায়। এ নিয়ে বিভিন্ন সময়ে সংসারে ঝামেলা বেধেই থাকতো।
এরই ধারাবাহিকতায় আজ শনিবার ভোর রাতে উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নের মধ্য পাওয়া পাড়া জামে মসজিদ ও পাওয়া পড়া দোকানঘাট জামে মসজিদ থেকে তিনটি সৌর বিদ্যুতের ব্যাটারি চুরি করে ফোরকান। এই ব্যাটারি প্লাস্টিকের বস্তায় করে বিক্রির উদ্দেশে বরগুনা যাওয়ার পথে ছোট বগী খেয়া ঘাট এলাকা থেকে স্থানীয় স্বপন মৃধা সন্দেহ করে তাকে আটক করেন। তখন ফোরকান স্বীকার করেন এই ব্যাটারি মসজিদ থেকে চুরি করেছে। পরে নিশানবাড়িয়া ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের ইউপি সদস্য শফিকুল ইসলাম জোমাদ্দারের কাছে ফোরকানকে হস্তান্তর করেন।
এদিকে এ নিয়ে বথিপাড়া আশ্রয়নে স্থানীয় ভাবে সালিশ মীমাংসার জন্য বৈঠক বসা হয়। ওই বৈঠকে স্বামী ফোরকান মসজিদের ব্যাটারি চুরি করার অপরাধে তার সাথে স্ত্রী মাসুমা বেগম সংসার না করার সিদ্ধান্ত নেয়। পরে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের ও ইউপি সদস্যদের উপস্থিতিতে ওই ইউনিয়নে কাজী মহিবুল্লাহ কে ডেকে স্বামীকে তালাক দেন স্ত্রী। পরে ব্যাটারিগুলো মসজিদ কমিটির সদস্যদের ডেকে ফেরত দেওয়া হয়েছে ও ফোরকানকে পুলিশে না দিয়ে ছেড়ে দেওয়া হয়। বিষয়টি নিয়ে স্থানীয়দের মাঝে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।
এ বিষয়ে স্থানীয় ইউপি সদস্য শফিকুল ইসলাম জমাদ্দার বলেন, মসজিদের ব্যাটারি চুরি হওয়ার বিষয়টি মুসুল্লিরা প্রথমে আমাকে জানায়। পরে বগীতে স্থানীয়রা ব্যাটারি চোরকে আটক করে আমাকে খবর দেয়। আমি গিয়ে চোর হাতেনাতে আটক করে নিয়ে আসি। পরে স্থানীয় ভাবে বৈঠকের সময় তার স্ত্রী চোর স্বামীর সাথে ঘর সংসার করবে না বলে কাজী ডেকে তালাক দেয়।
স্ত্রী মাসুমা বেগম বলেন, স্বামী আল্লাহর ঘর মসজিদ থেকে ব্যাটারি চুরি করতে পারে তার সাথে আর যাই হোক ঘর সংসার করা যায় না। এজন্য কাজী থেকে সাথে সাথেই তাকে তালাক দিয়েছি।কাজী মুহিব্বুল্লাহ বলেন, মাসুমা বেগমের স্বামী ফোরকান মসজিদের ব্যাটারি চুরি করার অপরাধে তাকে শরীয়ত মোতাবেক তালাক দেয়।এ বিষয়ে তালতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বলেন থানায় কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার মতামত দিন:

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরও সংবাদ
themebaalokitokant1852550985
©2019-20 All rights reserved Alokitokantho