বৃহস্পতিবার, ০৬ অগাস্ট ২০২০, ০৪:২৪ অপরাহ্ন

প্রথম দিন স্বস্তি নিয়েই শেষ করলো বাংলাদেশ

  • সর্বশেষ আপডেট শনিবার, ২২ ফেব্রুয়ারী, ২০২০, ৩.২১ পিএম

আলোকিত কন্ঠ ডেস্ক।। জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টের প্রথম দিন স্বস্তি নিয়ে শেষ করেছে বাংলাদেশ। মিরপুরের শেরে বাংলা স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে নিজেদের প্রথম ইনিংসে ছয় উইকেটে ২২৮ রান নিয়ে দিনের খেলা শেষ করেছে জিম্বাবুয়ে। সফরকারীদের পক্ষে ১০৭ রানের অনবদ্য ইনিংস খেলেন অধিনায়ক শন আরভিন। আর স্বাগতিকদের পক্ষে চার উইকেট শিকার করেছেন অফ স্পিনার নাইম হাসান।

টেস্ট ক্রিকেটে ব্যর্থতার বৃত্ত থেকে বের হওয়ার লক্ষ্য নিয়ে জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্ট খেলতে নামে বাংলাদেশ। অন্যদিকে জিম্বাবুয়ের জন্য চ্যালেঞ্জ ছিলো স্বাগতিকদের বিপক্ষে কঠিন কন্ডিশনে ভালো খেলার। সফরকারিরা লড়াই করলেও অফ স্পিনার নাইম হাসানের দারুণ বোলিংয়ে মিরপুর টেস্টের প্রথম দিন স্বস্তি নিয়েই শেষ করেছে বাংলাদেশ।

টস জিতে ব্যাট করতে নেমে দলীয় সাত রানে ওপেনার কেভিনের উইকেট হারায় জিম্বাবুয়ে। স্বাগতিকদের প্রথম সাফল্য এনে দেন পেসার আবু জায়েদ রাহী। সেই শেষ, এরপর প্রথম সেশনে আর কোন উইকেটের দেখা পাননি বাংলাদেশের বোলাররা। প্রিন্স এবং অধিনায়ক আরভিনের দারুণ ব্যাটিংয়ে এক উইকেটে ৮০ রান নিয়ে মধ্যাহ্ন বিরতিতে যায় জিম্বাবুয়ে।

দ্বিতীয় সেশনের শুরুতেই নিজের অর্ধশতক তুলে নেন প্রিন্স। অন্যদিকে সাবলীলভাবে স্বাগতিক বোলারদের সামালন আারভিন। দ্বিতীয় উইকেটে ১১১ রানের জুটি গড়লেন দুজন। এরপরই জ্বলে উঠেন লাল সবুজের অফ স্পিনার নাইম হাসান। দলীয় ১১৮ রানে প্রিন্সকে ফিরিয়ে জিম্বাবুয়ের দ্বিতীয় উইকেট তুলে নেন এই অফ স্পিনার। ৬৪ রান করে ফিরে যান এই ওপেনার।

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরও সংবাদ
themebaalokitokant1852550985
©2019-20 All rights reserved Alokitokantho  
Devoloped by alokito kantho.com