মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ০১:১৭ অপরাহ্ন
শিরোনাম
আশুলিয়া প্রেসক্লাব চত্বরে ককটেল বিষ্ফোরন সাভার ও আশুলিয়ায় র‌্যাবের অভিযানে বিদেশী বিয়ার ও ট্যাপেন্টাডল ও অস্ত্র সহ ৬জন আটক দুই শিক্ষার্থীকে বেঁধে মারধর, শিক্ষক আটক চলমান মহামারিই শেষ নয়, ভবিষ্যতের জন্যেও বিশ্বকে প্রস্তুত থাকতে হবে : ডব্লিওএইচও দেশের বিভিন্ন রুটে কমিউটার, মেইল, এক্সপ্রেস এবং লোকাল ট্রেন পরিচালনার সিদ্ধান্ত দেশে করোনা সংক্রমণ কমেছে।। সরকার পরিবর্তন চাইলে বিএনপিকে নির্বাচন পর্যন্ত অপেক্ষা করতে হবে।।কাদের জলবায়ু পরিবর্তন মোকাবেলায় প্রতিশ্রুত চাঁদার পরিমাণ বাড়াতে হবে : প্রধানমন্ত্রী চাঁপাইনবাবগঞ্জে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উপলক্ষে আলোচনা সভা আজ জিসিএ’র আঞ্চলিক কার্যালয়ের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

নাইমুলের লাশের ময়নাতদন্ত সম্পন্ন

  • সর্বশেষ আপডেট রবিবার, ১০ নভেম্বর, ২০১৯, ১২.৩৯ পিএম
  • ২০ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদকঃ রাজধানীর ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজের নবম শ্রেণির ছাত্র নাইমুল আবরারের লাশের ময়নাতদন্ত শেষ হয়েছে। আজ রোববার দুপুরে নোয়াখালীর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের মর্গে এই ময়নাতদন্ত করা হয়।

হাসপাতালের জরুরি চিকিৎসা কর্মকর্তা (ইএমও) মাসুদুর রহমান ও চিকিৎসক ফাহিমা খানম লাশের ময়নাতদন্ত করেন। ময়নাতদন্ত কার্যক্রম তদারকি করেন হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) সৈয়দ মহিউদ্দিন আবদুল আজিম।

নাইমুল আবরারের লাশের ময়নাতদন্ত সম্পন্ন করার বিষয়টি নিশ্চিত করেন চিকিৎসক মাসুদুর রহমান। তিনি বলেন, আজ রোববার দুপুর দুইটার দিকে তিনি এবং দুজন চিকিৎসক মিলে ময়নাতদন্ত করেছেন। তবে প্রতিবেদন দিতে দুই-তিন সময় লাগতে পারে।

ময়নাতদন্ত চলাকালে হাসপাতালে নাইমুল আবরারের চাচাতো ভাই শাহদাত হোসেনসহ স্বজনেরা উপস্থিত ছিলেন। ময়নাতদন্ত শেষে হাসপাতাল কর্তৃপক্ষ তাঁদের কাছে লাশ হস্তান্তর করেন। পরে তাঁরা বিকেল সাড়ে চারটার দিকে লাশ আবার একই কবরে দাফন করেন। শাহদাত হোসেন নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে আদালতের নির্দেশে গতকাল শনিবার নাইমুল আবরারের লাশ নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার ধন্যপুর গ্রামের বাড়ির কবরস্থান থেকে উত্তোলন করা হয়। নোয়াখালীর নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইলিশায় রিছিল এ সময় উপস্থিত ছিলেন। তা ছাড়া মামলার তদন্তকারী কর্মকর্তা ও ঢাকার মোহাম্মদপুর থানার পরিদর্শক (তদন্ত) আবদুল আলীমও লাশ উত্তোলনকালে সেখানে উপস্থিত ছিলেন। শনিবার সন্ধ্যা ছয়টার দিকে লাশটি ময়নাতদন্তের জন্য নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়।

গত ১ নভেম্বর রাজধানী ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজের মাঠে আয়োজিত কিশোর আলো’র বর্ষপূর্তি উপলক্ষ্যে আয়োজিত কিআনন্দ অনুষ্ঠান চলাকালে বিদ্যুৎস্পৃষ্ট হন নাইমুল আবরার। নাইমুল ওই কলেজের নবম শ্রেণির ছাত্র। তাৎক্ষণিক তাকে রাজধানীর ইউনিভার্সেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরদিন নোয়াখালীর সোনাইমুড়ীর ধন্যপুর গ্রামের বাড়িতে নাইমুলের লাশ দাফন করা হয়।

এ ঘটনার পর গত বুধবার নাইমুর আবরারের বাবা মজিবুর রহমান তাঁর ছেলের মৃত্যুকে অবহেলাজনিত মৃত্যু বলে অভিযোগ করে প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানসহ অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে একটি মামলা দায়ের করেন।

ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আমিনুল হক নালিশি মামলাটি আমলে নিয়ে মোহাম্মদপুর থানাকে তদন্ত করে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন। একই সঙ্গে নাইমুর আবরারের লাশ উত্তোলন করে ময়নাতদন্ত করার নির্দেশ দেন আদালত।

আপনার মতামত দিন:

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরও সংবাদ
themebaalokitokant1852550985
©2019-20 All rights reserved Alokitokantho