শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৬:৩২ অপরাহ্ন
শিরোনাম
সাভার ও আশুলিয়ায় র‌্যাবের অভিযানে বিদেশী বিয়ার ও ট্যাপেন্টাডল ও অস্ত্র সহ ৬জন আটক দুই শিক্ষার্থীকে বেঁধে মারধর, শিক্ষক আটক চলমান মহামারিই শেষ নয়, ভবিষ্যতের জন্যেও বিশ্বকে প্রস্তুত থাকতে হবে : ডব্লিওএইচও দেশের বিভিন্ন রুটে কমিউটার, মেইল, এক্সপ্রেস এবং লোকাল ট্রেন পরিচালনার সিদ্ধান্ত দেশে করোনা সংক্রমণ কমেছে।। সরকার পরিবর্তন চাইলে বিএনপিকে নির্বাচন পর্যন্ত অপেক্ষা করতে হবে।।কাদের জলবায়ু পরিবর্তন মোকাবেলায় প্রতিশ্রুত চাঁদার পরিমাণ বাড়াতে হবে : প্রধানমন্ত্রী চাঁপাইনবাবগঞ্জে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উপলক্ষে আলোচনা সভা আজ জিসিএ’র আঞ্চলিক কার্যালয়ের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে র্র্যাবের মাদক বিরোধী অভিযানে ফেন্সিডিল সহ আটক ১

ধীরগতিতে চলছে যানবাহন,সড়কে নেই বিশৃঙ্খলাঃ ওবায়দুল কাদের

  • সর্বশেষ আপডেট শনিবার, ১০ আগস্ট, ২০১৯, ১০.০৫ এএম
  • ১৮ বার পড়া হয়েছে

আলোকিত কন্ঠ ডেস্কঃ  এবার ঈদযাত্রায় যানবাহন ধীরগতিতে চলছে এবং সড়কে বিশৃঙ্খলা নেই বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ শনিবার (১০ আগস্ট) বেলা ১১টার দিকে রাজধানীর মহাখালী বাস টার্মিনাল পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

সাংবাদিকদের বলেন, মহাসড়কে যানজট হচ্ছে পশুবাহী গাড়ি ও ভারী বৃষ্টির কারণে। টাঙ্গাইলের এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত গাড়ির ধীরগতির কারণে যাত্রীরা দুর্ভোগে পড়েছেন।  যানবাহনগুলো ধীরগতিতে আসছে বলে সময় লাগছে। এটাই বাস্তবতা। তবে তীব্র যানজট নেই। তিনি বলেন, প্রচুর লোক বাড়ি যাচ্ছে ঈদে। মহাসড়কগুলোর মধ্যে চট্টগ্রাম ও সিলেট মহাসড়কে কোনও সমস্যা হচ্ছে না। বিআরটিএ’র পর্যবেক্ষণ সেল থেকে এ তথ্য জেনেছি। সমস্যা হচ্ছে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে উত্তরাঞ্চলগামী যানবাহনগুলোর ক্ষেত্রে।  মহাসড়কে নিয়মিত চলাচল করে না- এমন গাড়িও ঈদে নেমে পড়েছে। মহাসড়কে উঠে এগুলো দুর্ঘটনায় পড়ছে। দুর্ঘটনাকবলিত গাড়িগুলো সরানো পর্যন্ত অন্য যানবাহনের গতি কমে আসছে। তিনি দাবি করেন, এবার রাস্তায় কোথাও ভাঙাচোরা নেই। বাস র‍্যাপিড ট্রানজিটের (বিআরটি) কাজ চলায়, সমস্যা হওয়ার কথা ছিল। তবে যতটুকু সমস্যা হবে বলে মনে করা হয়েছিল, তার চেয়ে অনেক কম হচ্ছে। ঈদে ঘরমুখো মানুষের কাছ থেকে বিভিন্ন পরিবহনের বাড়তি ভাড়া আদায় প্রসঙ্গে তিনি বলেন, কোনও যানবাহনে অতিরিক্ত ভাড়া আদায় করার সুনির্দিষ্ট অভিযোগ থাকলে আমাদের কাছে দিন। আমাদের মনিটরিং টিম কাজ করছে। আমরা সঙ্গে সঙ্গে ব্যবস্থা নিচ্ছি। এরই মধ্যে বেশ কয়েকজনকে এই অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ পরিবহন মালিক সমিতির মহাসচিব এনায়েতুল্লাহ, বিআরটিএ চেয়ারম্যান মো. মশিয়ার রহমানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা।

আপনার মতামত দিন:

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরও সংবাদ
themebaalokitokant1852550985
©2019-20 All rights reserved Alokitokantho