শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১:১৬ পূর্বাহ্ন
শিরোনাম
সাভার ও আশুলিয়ায় র‌্যাবের অভিযানে বিদেশী বিয়ার ও ট্যাপেন্টাডল ও অস্ত্র সহ ৬জন আটক দুই শিক্ষার্থীকে বেঁধে মারধর, শিক্ষক আটক চলমান মহামারিই শেষ নয়, ভবিষ্যতের জন্যেও বিশ্বকে প্রস্তুত থাকতে হবে : ডব্লিওএইচও দেশের বিভিন্ন রুটে কমিউটার, মেইল, এক্সপ্রেস এবং লোকাল ট্রেন পরিচালনার সিদ্ধান্ত দেশে করোনা সংক্রমণ কমেছে।। সরকার পরিবর্তন চাইলে বিএনপিকে নির্বাচন পর্যন্ত অপেক্ষা করতে হবে।।কাদের জলবায়ু পরিবর্তন মোকাবেলায় প্রতিশ্রুত চাঁদার পরিমাণ বাড়াতে হবে : প্রধানমন্ত্রী চাঁপাইনবাবগঞ্জে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উপলক্ষে আলোচনা সভা আজ জিসিএ’র আঞ্চলিক কার্যালয়ের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে র্র্যাবের মাদক বিরোধী অভিযানে ফেন্সিডিল সহ আটক ১

দেশে করোনায় মৃত্যু ৪ হাজার ছাড়ালো

  • সর্বশেষ আপডেট মঙ্গলবার, ২৫ আগস্ট, ২০২০, ১২.৪৪ পিএম
  • ১৪ বার পড়া হয়েছে

আলোকিত কন্ঠ ডেস্ক।। নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘন্টায় ৪৫ জনের মৃত্যু হয়েছে। আর, নতুন করে ২ হাজার ৫৪৫ জন আক্রান্ত হয়ে শনাক্ত হয়েছেন।

এ নিয়ে দেশে করোনায় মোট ৪ হাজার ২৮ জনের প্রাণহানি হলো। আর, এই প্রাণঘাতী ভাইরাসে মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো ২ লাখ ৯৯ হাজার ৬২৮ জন।

দেশে করোনা শনাক্ত হওয়ার ১৭১তম দিনে আজ মঙ্গলবার (২৫ আগস্ট), দেশের করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এ সকল তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে প্রাপ্ত তথ্যমতে, গত ২৪ ঘন্টায় সারা দেশে নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ৭৮৮টি। আর দেশের মোট ৯১টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪,১৫৩টি। এর মধ্যে ২,৫৪৫ জনের দেহে করোনার উপস্থিতি পাওয়া গেছে। যেখানে পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৭.৯৮ শতাংশ। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ১৪ লাখ ৭০ হাজার ১৯১টি। এ পর্যন্ত পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২০.৩৮ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৪৫ জনের মধ্যে ৩২ জন পুরুষ ও ১৩ জন নারী। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৩৪ শতাংশ। এ পর্যন্ত মৃত্যুবরণ করা ৪,০২৮ জনের মধ্যে ৩ হাজার ১৬৯ জন পুরুষ ও ৮৫৯ জন নারী। আর গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন আরও ৩ হাজার ৮৮১ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৬২.৩৩ শতাংশ। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়ালো ১ লাখ ৮৬ হাজার ৭৫৬ জন। বর্তমানে মোট কোয়ারেন্টিনে রয়েছেন ৫২ হাজার ৭৬১ জন ব্যক্তি। আর, আইসোলেশনে রয়েছেন ২০ হাজার ৩৭৫ জন।

গত বছরের ডিসেম্বরে চীনে করোনাভাইরাসের সংক্রমণ নিশ্চিত হওয়া গেলেও বাংলাদেশে ভাইরাসটি শনাক্ত হয় গত ৮ই মার্চ। ওইদিন তিনজন করোনা রোগী শনাক্ত হওয়ার কথা জানিয়েছিলো স্বাস্থ্য অধিদপ্তর। এরপর থেকে এপ্রিলের প্রথম সপ্তাহ পর্যন্ত শনাক্তকৃত রোগীর সংখ্যা অনেকটাই সমান্তরাল ছিলো। কিন্তু তারপর থেকে বেড়েই চলেছে রোগীর সংখ্যা।

আপনার মতামত দিন:

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরও সংবাদ
themebaalokitokant1852550985
©2019-20 All rights reserved Alokitokantho