শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৫:৩৩ অপরাহ্ন
শিরোনাম
আশুলিয়া ও আড়াইহাজারে স্বর্ণের দোকানে ডাকাতিতে ‘জড়িত’ ৯ জন গ্রেপ্তার সড়ক দুর্ঘটনা রোধে সাভার হাইওয়ে পুলিশের উদ্বুদ্ধকরণ কর্মসূচি আশুলিয়ায় চাঁদা না পেয়ে ব্যবসায়ীর বাড়িতে হামলা: ভাংচুর আহত ৭ ২১শে আগস্ট ছিল ১৫ই আগস্টের কুশীলবদের নীলনকশার অংশ ঢাকায় কঠোর বিধিনিষেধ লঙ্ঘনে ৩৮১ গ্রেফতার অধ্যাপক মো. আলী আশরাফ এমপি আর নেই প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডারগার্টেনের চলমান ছুটি ৩১ আগস্ট পর্যন্ত বৃদ্ধি নিয়মনীতিহীন আইপি টিভি’র বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে: তথ্য ও সম্প্রচার মন্ত্রী শোকের মাসের কর্মসূচি স্বাস্থ্য বিধি মেনে পালনের আহ্বান জানিয়েছেন ওবায়দুল কাদের প্রধানমন্ত্রীর ফেলোশিপ পাবেন ৫৫ জন

দেশে করোনায় একদিনে ১৬৬ জনের মৃত্যু

  • সর্বশেষ আপডেট শুক্রবার, ২৩ জুলাই, ২০২১, ৮.২৫ পিএম
  • ৪৩ বার পড়া হয়েছে

সোহাগ হোসেনঃ

দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘন্টায় ১৬৬ জনের মৃত্যু হয়েছে। গতকালের চেয়ে আজ ২১ জন কম মারা গেছেন। গতকাল ১৮৭ জন মারা গিয়েছিল। আজ মৃতদের মধ্যে পুরুষ ৯৫ ও নারী ৭১ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৮ হাজার ৮৫১ জনে। এদিকে আজ নতুন আক্রান্ত ৬ হাজার ৩৬৪ জন।

করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৬৪ শতাংশ। গতকালও মৃত্যুর একই হার ছিল। এখন পর্যন্ত যারা মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ১২ হাজার ৯৭১  জন, ৬৮ দশমিক ৮১ শতাংশ এবং নারী ৫ হাজার ৮৮০ জন, ৩১ দশমিক ১৯ শতাংশ।আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘন্টায় মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ১১ থেকে ২০ বছর বয়সী ২ জন, ২১ থেকে ৩০ বছর বয়সী ৭ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ১৫ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ২৪ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ৩২ জন, ৪৯ থেকে ৭০ বছর বয়সী ৪৬ জন, ৭১ থেকে ৮০ বছর বয়সী ২৭ জন, ৮১ থেকে ৯০ বছর বয়সী ১০ জন এবং ৯১ থেকে ১০০ বছর বয়সী ৩ জন। মৃতদের মধ্যে ঢাকা বিভাগে সর্বোচ্চ ৬০ জন, চট্টগ্রাম ও খুলনা বিভাগে দ্বিতীয় সর্বোচ্চ ৩৩ জন করে, রাজশাহী বিভাগে ৭ জন, বরিশাল বিভাগে ১০ জন সিলেট বিভাগে ৮ জন, রংপুর বিভাগে ১২ জন এবং ময়মনসিংহ ৩ জন করে রয়েছেন। এদের মধ্যে ১২৩ জন সরকারি, ৩৯ জন বেসরকারি হাসপাতালে এবং ৪ জন বাসায় মারা গেছেন।

গত ২৪ ঘন্টায় ২০ হাজার ৪৯৩ জনের নমুনা পরীক্ষায় ৬ হাজার ৩৬৪ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। গতকাল ১১ হাজার ৪৮৬ জনের নমুনা পরীক্ষায় ৩ হাজার ৬৯৭ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল। গতকালের চেয়ে আজ ২ হাজার ৬৬৭ জন বেশি শনাক্ত হয়েছেন। বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ৩১ দশমিক ০৫ শতাংশ। আগের দিন এই হার ছিল ৩২ দশমিক ১৯ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার ১ দশমিক ১৪ শতাংশ কম। এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ১০ হাজার ১৭৩ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ২ হাজার ৮২৭ জন। ঢাকায় শনাক্তের হার ২৭ দশমিক ৭৮ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টায় মারা গেছেন ২৭ জন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৭৩ লাখ ৯৬ হাজার ৮৬৭ জনের নমুনা পরীক্ষায় ১১ লাখ ৪৬ হাজার ৫৬৪ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ পর্যন্ত মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের ১৫ দশমিক ৫০ শতাংশ।স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৯ হাজার ৬ জন। গতকাল সুস্থ হয়েছিলেন ৮ হাজার ৫৬৬ জন। গতকালের চেয়ে আজ ৪৪০ জন বেশি সুস্থ হয়েছেন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৯ লাখ ৭৮ হাজার ৬১৬ জন। আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৫ দশমিক ৩৫ শতাংশ। গতকাল এই হার ছিল ৮৫ দশমিক ০৪ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ৩১ শতাংশ বেশি।

করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৯ হাজার ৭০৫ জনের। আগের দিন নমুনা সংগ্রহ করা হয়েছিল ১০ হাজার ৮৯৯ জনের। গতকালের চেয়ে আজ ৮ হাজার ৮০৬ টি নমুনা বেশি সংগ্রহ হয়েছে। গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা হয়েছে ২০ হাজার ৪৯৩ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১১ হাজার ৪৮৬ জনের। গতকালের চেয়ে আজ ৯ হাজার ৭ টি নমুনা বেশি পরীক্ষা হয়েছে।

আপনার মতামত দিন:

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরও সংবাদ
themebaalokitokant1852550985
©2019-20 All rights reserved Alokitokantho