রবিবার, ২৯ মার্চ ২০২০, ০৮:০০ পূর্বাহ্ন

টস হেরে ব্যাটিংয়ে মাশরাফি দল

  • সর্বশেষ আপডেট শুক্রবার, ৬ মার্চ, ২০২০, ১০.৩৪ এএম
আলোকিত কন্ঠ ডেস্ক।। অধিনায়ক হিসেবে মাশরাফী বিন মোর্ত্তুজার শেষ ম্যাচে টসে হেরে ব্যাটিংয়ে নামছে বাংলাদেশ।

সিলেট ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে মুখোমুখি হয়েছে টাইগাররা। এ ম্যাচ দিয়ে বাংলাদেশ দলের ক্যাপ্টেন হিসেবে শেষ ম্যাচ খেলছেন মাশরাফী। একাদশে চার পরিবর্তন নিয়ে নামছে বাংলাদেশ। খেলছেন না মুশফিকুর রহিম। একাদশে যুক্ত হয়েছেন মোহাম্মদ নাঈম, আফিফ হোসেন, মোহাম্মদ সাইফুদ্দিন ও মুস্তাফিজুর রহমান।

টানা দুই ম্যাচ জিতে আগেই সিরিজ নিশ্চিত করেছে বাংলাদেশ। তাই নিয়ম রক্ষার হলেও মাশরাফীর নেতৃত্বের শেষ ম্যাচটায় জয় উপহার দিতে চায় দল। আর হোয়াইটওয়াশ এড়ানোর মিশনে জিম্বাবুয়ে। এই ম্যাচে হারলে টানা ১৫ ওয়ানডে ম্যাচে বাংলাদেশের কাছে হারের পরিসংখ্যান লেখা হবে জিম্বাবুয়ের। তৃতীয় ম্যাচের জন্য আগের দল ঠিক রেখে সৌম্যকে যুক্ত করে দল দিয়েছে বিসিবি।

এর আগে, জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচটি ১৬৯ রানে জিতে বাংলাদেশ। নিজেদের ওয়ানডে ক্রিকেট ইতিহাসে রান বিবেচনায় এটিই ছিলো সবচেয়ে বড় ব্যবধানে জয় টাইগারদের। তবে দ্বিতীয় ম্যাচে জিম্বাবুয়ের লোয়ার-অর্ডারের দৃঢ়তায় মাত্র ৪ রানে জয় পায় টাইগাররা। ফলে ২-০ ব্যবধানে এগিয়ে সিরিজ জয় নিশ্চিত করে ফেলে বাংলাদেশ।

তৃতীয় ম্যাচটি হচ্ছে বাংলাদেশ-জিম্বাবুয়ের ৭৫তম ওয়ানডে লড়াই। আগের ৭৪ ম্যাচের মধ্যে বাংলাদেশ ৪৬টি ও জিম্বাবুয়ে ২৮টি ম্যাচে জিতেছে।

এই ক্যাটাগরির আরও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themebaalokitokant1852550985
©2019-20 All rights reserved Alokitokantho  
Devoloped by alokito kantho.com