সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ১২:২২ অপরাহ্ন

জাবিতে প্রকৃতি সংরক্ষণ উদ্যোগ ‘এনসিআই’ এর নতুন কমিটি ঘোষণা

  • সর্বশেষ আপডেট বুধবার, ১৫ ডিসেম্বর, ২০২১, ২.২৫ পিএম
  • ১১৩ বার পড়া হয়েছে

জাবি প্রতিনিধি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এর ‘প্রকৃতি সংরক্ষণ উদ্যোগ- Nature Conservation Initiative (NCI)’ ক্লাবের ২০২১-২২ সেশনের কমিটি গঠন করা হয়েছে।

পরিবেশ বিজ্ঞান বিভাগের ৪৬তম আবর্তনের এস এম সোহেল রানাকে সভাপতি এবং মরিয়ম আক্তার উর্মিকে সাধারণ সম্পাদক করে এ কমিটি ঘোষণা করা হয়েছে।

 কমিটির অন্যান্য প্রধান পদগুলোর মধ্যে সহ সভাপতি হিসেবে আছেন ৪৬ তম আবর্তনের মাহাদী হাসান সোহাগ ও আরাফাত ইসলাম চৌধুরী, সহ সাধারণ সম্পাদক হিসেবে আছেন ৪৬তম আবর্তনের ফাহিম হোসেন এবং মুকিতুর রহমান হিমেল।এছাড়াও যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে আছেন ৪৭ তম আবর্তনের আবীর হাসান, কোষাধ্যক্ষ হিসেবে আছেন ৪৬ তম আবর্তনের মাবিয়া হোসেন সেতু।

নতুন কমিটির সভাপতি এস এম সোহেল রানা বলেন,“ নতুন কমিটি হিসেবে আমাদের অনেক পরিকল্পনা আছে। ইনশাআল্লহ আমরা সেই পরিকল্পনাগুলো বাস্তবায়ন করতে পারবো। আশা করি অন্যান্য সকল সদস্যরাও স্বতঃস্ফুর্তভাবে আমাদের ভবিষ্যত কার্যক্রমে সহায়তা করবেন। ”

নতুন কমিটির সাধারণ সম্পাদক মরিয়ম আক্তার উর্মি বলেন,”পরিবেশের প্রতি সেই দ্বায়বদ্ধতার জায়গা থেকে এন সি আই এর সাথে কাজ করা শুরু। আশা করি, প্রকৃতি রক্ষার্থে এন সি আই কর্তৃক আয়োজিত অতীতের সকল কার্যক্রম অব্যাহত রাখার সাথে সাথে কিছু নতুনত্বের মাধ্যমেও আমরা মানুষের মাঝে সচেতনতা ছড়িয়ে দিতে পারবো।”

উল্লেখ্য ‘প্রকৃতি সংরক্ষণ উদ্যোগ- Nature Conservation Initiative (NCI)’ ২০১৩ সালে প্রতিষ্ঠিত হয়। বর্তমানে এর প্রধান উপদেষ্টা হিসেবে আছেন প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. মনোয়ার হোসেন।

আপনার মতামত দিন:

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরও সংবাদ
themebaalokitokant1852550985
©2019-20 All rights reserved Alokitokantho