সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ০১:৩৬ অপরাহ্ন

জাতীয় ক্রিকেট দলের সাবেক ক্রিকেটার রুবেল আর নেই

  • সর্বশেষ আপডেট মঙ্গলবার, ১৯ এপ্রিল, ২০২২, ১১.৩৭ পিএম
  • ৭৬ বার পড়া হয়েছে

স্পোর্টস ডেস্কঃ

না ফেরার দেশে চলে গেলেন  বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেল। দীর্ঘদিন মস্তিস্কের ক্যানসারের সাথে লড়াই করার পর আজ বিকাল ৫টায় ইউনাইটেড হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। তার বয়স হয়েছিলো ৪০ বছর।

২০১৯ সালের মার্চে মস্তিস্কের ক্যানসার ধরা পড়ে বাঁ-হাতি স্পিনার রুবেলের। এরপর সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে সফল অস্ত্রোপচার হয় তার। ২৪টি কেমোথেরাপিতে সুস্থ হয়ে উঠেছিলেন তিনি। স্বাভাবিক হয়ে ২০২০ সালে মাঠে ফেরার প্রস্তুতিও নিচ্ছিলেন রুবেল।
কিন্তু ঐ বছরের নভেম্বরে আবার অসুস্থ হয়ে পড়েন রুবেল। ২০২১ সালের জানুয়ারির শেষ সপ্তাহে এমআরআই করার পর দেখা যায় নতুন করে টিউমার ধরা পড়ে তার মস্তিষ্কে। অবশ হয়ে যায় শরীরের একদিক।
এতে অবস্থার অবনতি হলে গত ১৪ মার্চ ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয় রুবেলকে। প্রায় এক মাস ধরে সেখানে চিকিৎসাধীন ছিলেন তিনি। তবে কিছুটা সুস্থবোধ করায় গত শুক্রবার বাসায়  নেয়া হয়েছিলো রুবেলকে।
তবে আজ আবারও অসুস্থ হয়ে পড়ায় হাসপাতালে নিয়ে যাওয়া হয় রুবেলকে। সেখানে তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা।
২০০৮ সালে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে ক্রিকেটে অভিষেক হয়েছিলো রুবেলের। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচের সিরিজের সবগুলো ম্যাচে খেলার সুযোগ পেয়ে ২২ ওভার বল করে ১০০ রান দিয়ে মাত্র ১ উইকেট নিয়েছিলেন রুবেল। এমন পারফরমেন্সের পর দল থেকে বাদ পড়েন তিনি।
২০১৬ সালে আবারও দলে ফিরেন রুবেল। ঘরের মাঠে হওয়া আফগানিস্তান ও ইংল্যান্ডের বিপক্ষে দু’টি ওয়ানডে সিরিজে দু’টি ম্যাচ খেলতে পারেন তিনি। আফগনাদের বিপক্ষে ৮ ওভারে ২৪ রানে ৩ উইকেট নিলেও, ইংল্যান্ডের বিপক্ষে ৩ ওভারে ২৩ রান দিয়ে উইকেট শুণ্য ছিলেন রুবেল। দেশের হয়ে ৫ ওয়ানডেতে ৪ উইকেট শিকার করেছেন তিনি।
ঘরোয়া ক্রিকেটে প্রথম শ্রেণিতে ১১২ ম্যাচে ৩৯২ উইকেট এবং লিস্ট ‘এ’তে ১০৪ ম্যাচে ১২০ উইকেট নিয়েছেন রুবেল। এছাড়া ঘরোয়া ৫৬টি টি-টোয়েন্টিতে ৬০ উইকেট নেন রুবেল।

আপনার মতামত দিন:

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরও সংবাদ
themebaalokitokant1852550985
©2019-20 All rights reserved Alokitokantho