শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৮:২৪ অপরাহ্ন
শিরোনাম
সাভার ও আশুলিয়ায় র‌্যাবের অভিযানে বিদেশী বিয়ার ও ট্যাপেন্টাডল ও অস্ত্র সহ ৬জন আটক দুই শিক্ষার্থীকে বেঁধে মারধর, শিক্ষক আটক চলমান মহামারিই শেষ নয়, ভবিষ্যতের জন্যেও বিশ্বকে প্রস্তুত থাকতে হবে : ডব্লিওএইচও দেশের বিভিন্ন রুটে কমিউটার, মেইল, এক্সপ্রেস এবং লোকাল ট্রেন পরিচালনার সিদ্ধান্ত দেশে করোনা সংক্রমণ কমেছে।। সরকার পরিবর্তন চাইলে বিএনপিকে নির্বাচন পর্যন্ত অপেক্ষা করতে হবে।।কাদের জলবায়ু পরিবর্তন মোকাবেলায় প্রতিশ্রুত চাঁদার পরিমাণ বাড়াতে হবে : প্রধানমন্ত্রী চাঁপাইনবাবগঞ্জে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উপলক্ষে আলোচনা সভা আজ জিসিএ’র আঞ্চলিক কার্যালয়ের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে র্র্যাবের মাদক বিরোধী অভিযানে ফেন্সিডিল সহ আটক ১

চীন ফেরত বাংলাদেশিদের স্থান আশকোনা হজ্জ ক্যাম্প

  • সর্বশেষ আপডেট শুক্রবার, ৩১ জানুয়ারী, ২০২০, ৮.৩৫ পিএম
  • ৪২ বার পড়া হয়েছে

আলোকিত কন্ঠ ডেস্ক।।  ৩৬১ বাংলাদেশিকে দেশে ফিরিয়ে আনতে আজ বিকেলে চীনে গেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইট। তাদের নিয়ে বিমানের বিশেষ ফ্লাইটে শুক্রবার রাত ২টার দিকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছার কথা রয়েছে।

তবে দেশে ফিরলেও চীনফেরত নাগরিকরা তাদের স্বজন দের সঙ্গে দেখা করতে পারবেন না।

তাদের কেউ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে থাকতে পারে এবং তাদের মাধ্যমে অন্যরা সংক্রমিত হতে পারে- এমন আশঙ্কায় এ ব্যবস্থা নেওয়া হয়েছে।

এ তথ্য নিশ্চিত করেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ।

তিনি বলেন, ফিরে আসা বাংলাদেশি নাগরিকদের পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত আশকোনা হজ ক্যাম্পে ‘কোয়ারেন্টাইন’ অবস্থায় রাখা হবে। এ অবস্থায় বাংলাদেশ সেনাবাহিনী এবং স্বাস্থ্য অধিদপ্তরের যৌথ মেডিকেল টিম নিয়মিতভাবে চীন ফেরত বাংলাদেশি নাগরিকদের স্বাস্থ্য সংক্রান্ত ফলোআপসহ স্বাস্থ্য সেবায় নিয়োজিত থাকবে।

‘আশকোনা হজ ক্যাম্পে অবস্থানকালীন সময়ে তাদের খাবার, স্বাস্থ্য পরীক্ষা ও চিকিৎসাসহ দৈনন্দিন সব প্রয়োজনীয় সামগ্রী বাংলাদেশ সরকারের পক্ষ থেকে সরবরাহ করা হবে। তাদের নিরাপত্তায় বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ পুলিশের বিশেষ দল সার্বক্ষণিক নিয়োজিত থাকবে।’

তিনি আরও বলেন, চীন থেকে ফিরে আসা বাংলাদেশি নাগরিকদের অভিভাবক ও পরিরারের সদস্যদের আতঙ্কিত না হওয়ার এবং বিমানবন্দর ও আশকোনা হজ ক্যাম্প এলাকায় অবস্থান না করার জন্য অনুরোধ জানানো যাচ্ছে। আশকোনা হজ ক্যাম্পে অবস্থানকালীন সময়ে চীন থেকে ফিরে আসা বাংলাদেশি নাগরিকদের স্বাস্থ্যগত তথ্য তাদের অভিভাবক ও পরিবারের সদস্যদের নিয়মিতভাবে অবহিত করা হবে।

এদিকে সন্ধ্যায় নিজের ফেসবুক অ্যাকাউন্টে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম লিখেছেন, ৩৬১ বাংলাদেশির বাইরে আরও ১৫০ শিক্ষার্থী রয়েছেন, যারা দেশে ফিরতে চান। তাদের ফিরিয়ে আনতেও বিকল্প চেষ্টা করা হচ্ছে।

আপনার মতামত দিন:

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরও সংবাদ
themebaalokitokant1852550985
©2019-20 All rights reserved Alokitokantho