শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৬:১১ অপরাহ্ন
শিরোনাম
সাভার ও আশুলিয়ায় র‌্যাবের অভিযানে বিদেশী বিয়ার ও ট্যাপেন্টাডল ও অস্ত্র সহ ৬জন আটক দুই শিক্ষার্থীকে বেঁধে মারধর, শিক্ষক আটক চলমান মহামারিই শেষ নয়, ভবিষ্যতের জন্যেও বিশ্বকে প্রস্তুত থাকতে হবে : ডব্লিওএইচও দেশের বিভিন্ন রুটে কমিউটার, মেইল, এক্সপ্রেস এবং লোকাল ট্রেন পরিচালনার সিদ্ধান্ত দেশে করোনা সংক্রমণ কমেছে।। সরকার পরিবর্তন চাইলে বিএনপিকে নির্বাচন পর্যন্ত অপেক্ষা করতে হবে।।কাদের জলবায়ু পরিবর্তন মোকাবেলায় প্রতিশ্রুত চাঁদার পরিমাণ বাড়াতে হবে : প্রধানমন্ত্রী চাঁপাইনবাবগঞ্জে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উপলক্ষে আলোচনা সভা আজ জিসিএ’র আঞ্চলিক কার্যালয়ের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে র্র্যাবের মাদক বিরোধী অভিযানে ফেন্সিডিল সহ আটক ১

চাঁদে হাঁটছেন ‘মহাকাশচারী’, হঠাৎ পাশ দিয়ে চলে গেল অটোরিক্সা, ভিডিও ভাইরাল

  • সর্বশেষ আপডেট সোমবার, ২ সেপ্টেম্বর, ২০১৯, ৭.১১ পিএম
  • ১৭ বার পড়া হয়েছে

চাঁদে নামার প্রস্তুতি নিচ্ছে ভারতের চন্দ্রযান-২। কিন্তু তার আগেই চাঁদের মাটিতে নেমে পড়লেন বাদল নানজুনদাস্বামী। চমকে গেলেন নাকি? চমকানোই স্বাভাবিক।

ভাইরাল হওয়া এক ভিডিওতে দেখা যাচ্ছে, এক ব্যাক্তি স্পেস স্যুট পরে চাঁদের মাটিতে হাঁটছেন। তবে কিছুক্ষণ পরও দেখা যায় তার পাশ দিয়েই একটি অটোরিক্সা চলে যেতে! হ্যাঁ সত্যি! তবে এটি চাঁদের দৃশ্য নয়, ভারতের বেঙ্গালুরুর এক রাস্তার ছবি।

বাদল নানজুনদাস্বামী নামে এক ব্যক্তির ফেসবুকে আজ সোমবার সকালে এক মিনিটের একটি ভিডিও পোস্ট করেছেন। যা মুহূর্তেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে গেছে।

ভিডিওতে প্রথমে দেখা যাচ্ছে, মহাকাশচারীদের মতো স্পেস স্যুট পরে এক ব্যক্তি অসমান জমির ওপর হেঁটে চলেছেন। উপর থেকে ধরা হয়েছে ক্যামেরা। প্রথম কয়েক সেকেন্ড দেখলে মনে হবে সত্যিই চাঁদের উপর হেঁটে বেড়াচ্ছেন কেউ। অভিকর্ষ বল কম থাকলে যেভাবে হাঁটতে হয় সেভাবেই হাঁটছেন ওই ব্যক্তি। কিন্তু তারপরেই ভুল ভাঙবে।

দেখা যাচ্ছে, ওই ব্যক্তির গায়ে গাড়ির লাল ইন্ডিকেটরের আলো পড়ছে। তখনই প্রাথমিক সন্দেহটা হবে। তারপরেই দেখা যাচ্ছে, পাশ দিয়ে বেরিয়ে গেল একটি অটোরিক্সা, গাড়ি। ক্যামেরার অ্যাঙ্গেল ঘুরতেই দেখা গেল গর্তে ভরা একটি রাস্তার উপর দিয়ে হাঁটছেন ওই ব্যক্তি। গর্ত বাঁচিয়ে পাশ দিয়ে চলেছে যানবাহন।

আসলে বাদল নানজুনদাস্বামী অভিনব এই পদ্ধতিতে বেঙ্গালুরু প্রশাসনকে দেখাতে চেয়েছেন, শহরের রাস্তার কী হাল। শহরের নানা জায়গায় এমন গর্ত তৈরি হয়েছে, মনে হবে যেন কোনও এবড়ো খেবড়ো গ্রহের ভূমি।

বাদল তাঁর পোস্টে লিখেছেন ‘হ্যালো বিবিএমপি কমিশনার’। বিবিএমপি হল ব্রুহাট বেঙ্গালুরু মহানগর পালিকা, শহরে রাস্তা ঘাটের দায়িত্বে আছে। তাদেরকেই চোখে আঙুল দিয়ে দেখাতে চেয়েছেন শহরের রাস্তার অবস্থা।

সোমবার সকালে পোষ্ট করা এই ভিডিও ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে গিয়েছে। প্রায় প্রত্যেকেই প্রশংসা করেছেন বাদলের এই উদ্যোগের। যেভাবে তিনি শহরের রাস্তার হাল তুলে ধরেছেন তা সত্যিই অভিনব।

আপনার মতামত দিন:

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরও সংবাদ
themebaalokitokant1852550985
©2019-20 All rights reserved Alokitokantho