মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১১:০২ পূর্বাহ্ন
শিরোনাম
আশুলিয়া প্রেসক্লাব চত্বরে ককটেল বিষ্ফোরন সাভার ও আশুলিয়ায় র‌্যাবের অভিযানে বিদেশী বিয়ার ও ট্যাপেন্টাডল ও অস্ত্র সহ ৬জন আটক দুই শিক্ষার্থীকে বেঁধে মারধর, শিক্ষক আটক চলমান মহামারিই শেষ নয়, ভবিষ্যতের জন্যেও বিশ্বকে প্রস্তুত থাকতে হবে : ডব্লিওএইচও দেশের বিভিন্ন রুটে কমিউটার, মেইল, এক্সপ্রেস এবং লোকাল ট্রেন পরিচালনার সিদ্ধান্ত দেশে করোনা সংক্রমণ কমেছে।। সরকার পরিবর্তন চাইলে বিএনপিকে নির্বাচন পর্যন্ত অপেক্ষা করতে হবে।।কাদের জলবায়ু পরিবর্তন মোকাবেলায় প্রতিশ্রুত চাঁদার পরিমাণ বাড়াতে হবে : প্রধানমন্ত্রী চাঁপাইনবাবগঞ্জে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উপলক্ষে আলোচনা সভা আজ জিসিএ’র আঞ্চলিক কার্যালয়ের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

খোলা আকাশের নীচে চলন্তিকা বস্তিবাসী

  • সর্বশেষ আপডেট শনিবার, ১৭ আগস্ট, ২০১৯, ৮.১১ এএম
  • ১৯ বার পড়া হয়েছে

অনলাইন ডেস্ক ।। মাত্র তিনঘন্টায় পুড়ে ছাই হয়ে গেছে মিরপুরের চলন্তিকা বস্তির হাজারো মানুষের স্বপ্ন। এক কাপড়ে ছাড়তে হয়েছে দীর্ঘদিনের তীলে তীলে গড়া সংসার, শেষ সহায়-সম্বলটুকু। খোলা আকাশের নীচে কিংবা স্কুলের বারান্দায় নিদারুণ জীবন যাপন করছে এই অসহায় মানুষেরা। ঘুরে দাঁড়াতে এখন সরকারের সাহায্যে চান তারা।

বাবা-মাকে হারিয়েছে অনেক আগেই, এবার আগুন কেড়ে নিল তার থাকার শেষ অবলম্বনটুকুও। শুক্রবার মিরপুরের চলন্তিকা বস্তির আগুন শুধু এই শিশুটির নয়, এরকম কয়েক হাজারো মানুষের জীবন অনিশ্চয়তার মধ্যে ফেলে দিয়েছে।

ঘর-বাড়ি হারিয়ে রাতের বেলা কেউ স্থানীয় স্কুলের বারান্দায়, কেউবা আবার বেঞ্চে বসে চেষ্টা করছিলেন ঘুমিয়ে নেওয়ার। তবে আগুনের ভয়াবহ স্মৃতি তাড়িয়ে বেড়াচ্ছিল তাদের।

ব্যক্তি উদ্যোগে কিছু স্বেচ্ছাসেবীকে অসহায় মানুষদের মাঝে খাবার বিতরণ করতে দেখা যায়। সরকারি তরফ থেকেও নানা রকম সহযোগিতার আশ্বাস দেওয়া হয়েছে। তবে ভুক্তিভোগীদের দাবি প্রকৃত ক্ষতিগ্রস্থদের তালিকা করে সাহায্য করা হোক।

আপনার মতামত দিন:

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরও সংবাদ
themebaalokitokant1852550985
©2019-20 All rights reserved Alokitokantho