সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ০১:৫৩ অপরাহ্ন

কোচ বিউমেলকে ছেড়ে দিল আইভরি কোস্ট

  • সর্বশেষ আপডেট মঙ্গলবার, ১২ এপ্রিল, ২০২২, ১১.৩৩ পিএম
  • ৮০ বার পড়া হয়েছে

স্পোর্টস ডেস্কঃ

প্রধান কোচ প্যাট্রিস বিউমেলের সঙ্গে চুক্তি নবায়ন করেনি আইভরি  কোস্ট। মঙ্গলবার আইভরিয়ান ফুটবল ফেডারেশন (এফআইএফ) একথা জানিয়েছে।

এক বিজ্ঞপ্তিতে  ফেডারেশন জানায়, ‘২৪ মাস দায়িত্ব পালনের পর সিনিয়র দলের জাতীয় কোচ হিসেবে প্যাট্রিস বিউমেলের সঙ্গে চুক্তির মেয়াদ ৬ এপ্রিল শেষ হয়ে গেছে।’ ফরাসি কোচ বিউমেল দীর্ঘদিন হার্ভে রেনার্ডের সহচার্য্যে ছিলেন। এই জুটি ২০১২ সালে জাম্বিয়াকে এবং ২০১৫ সালে আউভরি কোস্টকে আফ্রিকান নেশন্স কাপের শিরোপা এনে দিয়েছেন। ২০২০ সালের মার্চে তিনি প্রধান কোচের দায়িত্ব গ্রহন করেন ।

ফ্রাঙ্ক কেসি, এরিক বেইলি, উইলফ্রেড জাহা, সেবাস্তিয়ান হ্যালার, নিকোলাস পেপে ও সার্জ অরিয়েরসহ ইউরোপীয় তারকাদের নিয়ে গঠিত দলটি ২০২১ সালে ক্যামেরুনে অনুষ্ঠিত নেশন্স কাপের শেষ ষোলর লড়াইয়ে টাইব্রেকারে মিশরের কাছে হেরে বিদায় নেয়। এই বছর বিশ্বকাপের বাছাইপর্বে চুড়ান্ত পর্বে উঠতেও ব্যর্থ হয়েছে আইভরিয়ানরা।

তবে বিউমেলের পরিবর্তিত হিসেবে কে যোগ দিচ্ছেন তা এখনো জানা যায়নি। ২৩ এপ্রিল সেখানে নতুন সভাপতি নিয়োগ দিবে ফিফা। ইতোমধ্যে প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র দাখিল করেছেন সাবেক তরাকা স্ট্রাইকার দিদিয়ের দ্রগবাসহ ৬ প্রার্থী। ২০২০ সাল থেকে বারবার বাতিল করা হচ্ছে নির্বাচন। সংকট কাটিয়ে পরিবেশ স্বাভাবিক করার লক্ষ্যে ফিফার তত্বাবধানে ২০২০ সালে একটি ‘স্বাভাবিকীকরণ কমিটি’ করে দেয়া হয়েছিল।

আগামী বছর ২৩ জুন থেকে ২৩ জুলাই আফ্রিকান নেশন্স কাপের আয়োজন করবে আইভরি কোস্ট।

আপনার মতামত দিন:

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরও সংবাদ
themebaalokitokant1852550985
©2019-20 All rights reserved Alokitokantho