শনিবার, ২৪ জুলাই ২০২১, ০৬:৩৫ পূর্বাহ্ন

কৃষক বাঁচলে দেশ বাঁচবে: রাজিব

  • সর্বশেষ আপডেট সোমবার, ২৮ জুন, ২০২১, ৭.১৫ পিএম
  • ৮১ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিনিধিঃ

রাজধানীর সাভারে এলজিএসপি-৩ এর অর্থায়নে বাস্তবায়িত কৃষকদের প্রশিক্ষণ, জৈব বালাই দমন ব্যবস্থাপনায় স্প্রে মেশিন বিতরণ ও আর্থ-সামাজিক উন্নয়নে নারীদের মাঝে হাঁস বিতরণসহ কম্পোস্ট (জৈব সার) প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৮ জুন) দুপুরে তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদে এ অনুষ্ঠান সম্পন্ন হয়।

অনুষ্ঠানে তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সাভার উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ফখরুল আলম সমর এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাজহারুল ইসলাম।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মঞ্জুরুল আলম রাজীব বলেন, কৃষক বাঁচলে দেশ বাঁচবে। আমাদের দেশের বেশীরভাগ আধুনিক যন্ত্রের ব্যবহার করতে জানে না। তাদের জন্য প্রশিক্ষনের ব্যাবস্থা গ্রহণ করেছেন মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা। তারেই ধারাবাহিকতায় আমরা আজকে ১শত কৃষকের মাঝে প্রশিক্ষন শেষে তাদের হাতে ক্ষুদ্র কিছু উপহার তুলে দিলাম এবং আমাদের এই প্রশিক্ষন এবং উপহারের ধারাবাহিকতা চলমান থাকবে।

অনুষ্ঠানে আর্থ-সামাজিক উন্নয়নে স্থানীয় কৃষাণীদের মাঝে হাঁস বিতরণ করা হয়। এছাড়া জৈব বালাই দমন বিষয়ে কৃষকদের প্রশিক্ষণসহ তাদের মাঝে স্প্রে মেশিন বিতরণ করা হয়। পরে জৈব সার (কম্পোস্ট) প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

আপনার মতামত দিন:

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরও সংবাদ
themebaalokitokant1852550985
©2019-20 All rights reserved Alokitokantho