বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১২:৪০ অপরাহ্ন
শিরোনাম
আশুলিয়া প্রেসক্লাব চত্বরে ককটেল বিষ্ফোরন সাভার ও আশুলিয়ায় র‌্যাবের অভিযানে বিদেশী বিয়ার ও ট্যাপেন্টাডল ও অস্ত্র সহ ৬জন আটক দুই শিক্ষার্থীকে বেঁধে মারধর, শিক্ষক আটক চলমান মহামারিই শেষ নয়, ভবিষ্যতের জন্যেও বিশ্বকে প্রস্তুত থাকতে হবে : ডব্লিওএইচও দেশের বিভিন্ন রুটে কমিউটার, মেইল, এক্সপ্রেস এবং লোকাল ট্রেন পরিচালনার সিদ্ধান্ত দেশে করোনা সংক্রমণ কমেছে।। সরকার পরিবর্তন চাইলে বিএনপিকে নির্বাচন পর্যন্ত অপেক্ষা করতে হবে।।কাদের জলবায়ু পরিবর্তন মোকাবেলায় প্রতিশ্রুত চাঁদার পরিমাণ বাড়াতে হবে : প্রধানমন্ত্রী চাঁপাইনবাবগঞ্জে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উপলক্ষে আলোচনা সভা আজ জিসিএ’র আঞ্চলিক কার্যালয়ের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

কাশ্মীর ইস্যুতে পাশে নেই মুসলিম দেশগুলো

  • সর্বশেষ আপডেট মঙ্গলবার, ১৩ আগস্ট, ২০১৯, ১.৩১ পিএম
  • ১৮ বার পড়া হয়েছে

অনলাইন রিপোর্টার ॥ কাশ্মীরের বিশেষ মর্যাদা তুলে নেয়ার পর থেকে ভারতের বিরুদ্ধে লড়াইয়ের ডাক দিয়েছে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। শুরু থেকে টুইটারে কাশ্মীর নিয়ে ভারত বিরোধী একের পর এক বার্তা দিতে থাকে ইমরান খান। সেইসঙ্গে আন্তর্জাতিক মহলে চলে দৌড়ঝাঁপ। তবে আন্তর্জাতিক মহলে তেমন সমর্থন জোগাতে পারেনি পাকিস্তান। কাশ্মীর ইস্যুতে হুঙ্কার দিলেও জাতিসংঘের নিরাপত্তা কাউন্সিলের পাঁচ স্থায়ী সদস্য (পি৫) ও মুসলিম দেশগুলি থেকে কোন বিষয়েই সমর্থন পাওয়া মুশকিল হয়ে পড়েছে পাকিস্তানের। এনিয়ে একধরনের হতাশায় পাকিস্তান।

এনিয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মুহাম্মদ কুরেশি বলেন, জাতিসংঘের নিরাপত্তা কাউন্সিল ফুলের সঙ্গে নেই। পি৫-এর কোনও একজন সদস্য বাধা হয়ে দাঁড়াতে পারে। এটা নিয়ে কোনও ধোঁয়াশা থাকা উচিত নয়। বোকাদের স্বর্গে বাস করা উচিত নয়।

তিনি আরও বলেন যে, পাকিস্তান ও কাশ্মীরের মানুষদের এই বিষয়ে অবগত হতে হবে যে, না কেউ আপনাদের জন্য অপেক্ষা করছে বা না কেউ আপনাদের আমন্ত্রণের অপেক্ষায় আছে।

এছাড়া কুরেশি বলেন, অনেকে দেশের বিনিয়োগের আগ্রহ রয়েছে সেখানে (ভারতে)। আমি ইঙ্গিতগুলিতে আগেই বলেছি, আশা করি আপনারা ইতিমধ্যে বুঝতে পেরেছেন। এটা ১ বিলিয়ন মার্কিন ডলারের বাজার, অনেক লোকের সেখানে বিনিয়োগ করার আগ্রহ আছে।

তিনি আরও বলেছেন, আমরা এনিয়ে (কাশ্মীর) মুসলিম দেশগুলো যারা ইসলামের রক্ষক তাদের সঙ্গে কথা বলেছি, কিন্তু তারাই ভারতে বিনিয়োগ করেছে এবং তাদের সেখানে স্বার্থ আছে।

আপনার মতামত দিন:

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরও সংবাদ
themebaalokitokant1852550985
©2019-20 All rights reserved Alokitokantho