মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ০১:৩৫ অপরাহ্ন
শিরোনাম
আশুলিয়া প্রেসক্লাব চত্বরে ককটেল বিষ্ফোরন সাভার ও আশুলিয়ায় র‌্যাবের অভিযানে বিদেশী বিয়ার ও ট্যাপেন্টাডল ও অস্ত্র সহ ৬জন আটক দুই শিক্ষার্থীকে বেঁধে মারধর, শিক্ষক আটক চলমান মহামারিই শেষ নয়, ভবিষ্যতের জন্যেও বিশ্বকে প্রস্তুত থাকতে হবে : ডব্লিওএইচও দেশের বিভিন্ন রুটে কমিউটার, মেইল, এক্সপ্রেস এবং লোকাল ট্রেন পরিচালনার সিদ্ধান্ত দেশে করোনা সংক্রমণ কমেছে।। সরকার পরিবর্তন চাইলে বিএনপিকে নির্বাচন পর্যন্ত অপেক্ষা করতে হবে।।কাদের জলবায়ু পরিবর্তন মোকাবেলায় প্রতিশ্রুত চাঁদার পরিমাণ বাড়াতে হবে : প্রধানমন্ত্রী চাঁপাইনবাবগঞ্জে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উপলক্ষে আলোচনা সভা আজ জিসিএ’র আঞ্চলিক কার্যালয়ের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

করোনায় দেশে মৃতের সংখ্যা ছাড়ালো ৩ হাজার ৯শত

  • সর্বশেষ আপডেট সোমবার, ২৪ আগস্ট, ২০২০, ১২.০৬ পিএম
  • ৬ বার পড়া হয়েছে

আলোকিত কন্ঠ ডেস্ক।। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গেল ২৪ ঘন্টায় আরো ৪২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৩ হাজার ৯শ’ ৮৩ জনে।

কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে দেশে নতুন করে আরো ৪২ জনের মৃত্যু হয়েছে। এর মৃতের সংখ্যা চার হাজার ছুঁইছুঁই করছেন। নতুন করে মারা যাওয়া ৪২ জনসহ দেশে করোনায়া আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৩ হাজার ৯শ’ ৮৩ জনে। সোমবার (২৪ আগস্ট) সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা ২ হাজার ৪শ’ ৮৫ জন। গেল ২৪ ঘন্টায় ১৩ হাজার ৩শ’ ৮২ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ২ হাজার ৪শ’ ৮৫ জনের করোনা শনাক্ত হয়। এ নিয়ে মোট দুই লাখ ৯৭ হাজার ৮৩ জনের করোনা শনাক্ত হলো।

২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৮ দশমিক ৫৭ শতাংশ। আর মৃতদের মধ্যে ৩১ জন পুরুষ এবং ১১ জন নারী। নতুন করে সুস্থ হওয়া ৩ হাজার ৭শ’ ৮৪ জনসহ মোট সুস্থ হয়েছেন এক লাখ ৮২ হাজার ৮শ ৭৫ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৬১ দশমিক ৫৬ শতাংশ এবং মৃত্যুহার ১ দশমিক ৩৪ শতাংশ।

এর আগে, গতকাল করোনা আক্রান্ত হয়ে ৩৪ জনের মৃত্যু খবর নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর। রবিবার প্রকাশিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১০ হাজার ৯৫৯টি, নমুনা পরীক্ষা করা হয়েছে ১০ হাজার ৮০১টি। নমুনা পরীক্ষার পর এক হাজার ৯৭৩ জনের শনাক্ত হয়।

সে তুলনায় আজ সোমবার স্বাস্থ্য অধিদপ্তর প্রকাশিত সংবাদ বিজ্ঞপ্তিতে দেখা যায় গতকালের তুলনায় আজ আবার বেড়েছে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা।

এদিকে, বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৮ লাখ ১২ হাজার ৮১২ জন। আর বিশ্বজুড়ে আক্রান্ত রোগীর সংখ্যা ২ কোটি ৩৬ লাখ ৮ হাজার ৮২৬ জন।

সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃতের দিক থেকে সবচেয়ে এগিয়ে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৫৮ লাখ ৭৪ হাজার ২৯৫ জন। আর করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ লাখ ৮০ হাজার ৬০৫ জনের।

দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৩৬ লাখ ৫ হাজার ৭৮৩ জন। মৃত্যু হয়েছে এক লাখ ১৪ হাজার ৭৭২ জন।

তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৩১ লাখ ১০ হাজার ৭৬১ জন। এর মধ্যে মারা গেছেন ৫৭ হাজার ৭১৫ জন। এছাড়া দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছে ৫ হাজার ৫৭৬ জন।

বাংলাদেশে গত ৮ মার্চ প্রথম করোনা ভাইরাসের রোগী শনাক্ত হলেও প্রথম মৃত্যুর খবর আসে ১৮ মার্চ। এরপর প্রতিদিনই বাড়তে থাকে করোনা আক্রান্ত রোগী ও মৃতের সংখ্যা। ভাইরাসটি যেন ছড়িয়ে পড়তে না পারে সেজন্য ২৬ মার্চ থেকে বন্ধ ঘোষণা করা হয় সব সরকারি-বেসরকারি অফিস। কয়েক দফা বাড়িয়ে এ ছুটি ৩০ মে পর্যন্ত করা হয়। ছুটি শেষে করোনার বর্তমান পরিস্থিতির মধ্যেই ৩১ মে থেকে দেশের সরকারি-বেসরকারি অফিস খুলে দেয়া হয়। তবে, বন্ধ রাখা হয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান।

আপনার মতামত দিন:

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরও সংবাদ
themebaalokitokant1852550985
©2019-20 All rights reserved Alokitokantho