শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১২:৪৩ অপরাহ্ন
শিরোনাম
সাভার ও আশুলিয়ায় র‌্যাবের অভিযানে বিদেশী বিয়ার ও ট্যাপেন্টাডল ও অস্ত্র সহ ৬জন আটক দুই শিক্ষার্থীকে বেঁধে মারধর, শিক্ষক আটক চলমান মহামারিই শেষ নয়, ভবিষ্যতের জন্যেও বিশ্বকে প্রস্তুত থাকতে হবে : ডব্লিওএইচও দেশের বিভিন্ন রুটে কমিউটার, মেইল, এক্সপ্রেস এবং লোকাল ট্রেন পরিচালনার সিদ্ধান্ত দেশে করোনা সংক্রমণ কমেছে।। সরকার পরিবর্তন চাইলে বিএনপিকে নির্বাচন পর্যন্ত অপেক্ষা করতে হবে।।কাদের জলবায়ু পরিবর্তন মোকাবেলায় প্রতিশ্রুত চাঁদার পরিমাণ বাড়াতে হবে : প্রধানমন্ত্রী চাঁপাইনবাবগঞ্জে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উপলক্ষে আলোচনা সভা আজ জিসিএ’র আঞ্চলিক কার্যালয়ের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে র্র্যাবের মাদক বিরোধী অভিযানে ফেন্সিডিল সহ আটক ১

এস-৪০০’র আরো চালান পেল তুরস্ক

  • সর্বশেষ আপডেট শনিবার, ১৩ জুলাই, ২০১৯, ৩.০৮ পিএম
  • ১৬ বার পড়া হয়েছে

আন্তর্জাতিক ডেস্ক: রাশিয়ার কাছ থেকে এস-৪০০ ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থার আরো একটি চালান পেয়েছে তুরস্ক। এ ব্যবস্থার প্রথম চালান পাওয়ার একদিন পর তুরস্ক নতুন চালান গ্রহণ করল। শনিবার তুর্কি প্রতিরক্ষা মন্ত্রণালয় টুইটার পোস্টে বলেছে, “আজ আবার দীর্ঘ পাল্লার এস-৪০০ ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থার চালান শুরু হয়েছে।” তুর্কি প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, রাশিয়ার চতুর্থ সামরিক কার্গো বিমান এস-৪০০ ব্যবস্থা নিয়ে আজ তুরস্কের রাজধানী আংকারার কাছে মারটেড বিমানঘাঁটিতে অবতরণ করে। এর একদিন আগে রাশিয়ার বিশাল তিনটি এএন-১২৪ বিমান এস-৪০০’র প্রথম চালান নিয়ে তুরস্কে যায়।

এস-৪০০ বহনকারী রুশ কার্গো বিমান

রাশিয়া থেকে এস-৪০০’র চালান গ্রহণের কারণে মার্কিন সরকার ক্ষুব্ধ হয়েছে। দীর্ঘদিন ধরে ওয়াশিংটন রাশিয়া থেকে এস-৪০০ ক্ষেপণাস্ত্র ব্যবস্থা গ্রহণ না করার জন্য তুরস্ককে সতর্ক করে আসছে। কিন্তু তুরস্ক মার্কিন হুঁশিয়ারি উপেক্ষা করেই তা গ্রহণ করল। আমেরিকা এরইমধ্যে তুরস্ককে এফ-৩৫ বিমান দেবে না বলে ঘোষণা দিয়েছে। এছাড়া, দেশটির ওপর নিষেধাজ্ঞা আরোপের পরিকল্পনা করছে ওয়াশিংটন।

 

সূত্র: পার্সটুডে।

আপনার মতামত দিন:

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরও সংবাদ
themebaalokitokant1852550985
©2019-20 All rights reserved Alokitokantho