রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০৩:০৪ পূর্বাহ্ন

এশিয়ান আরচারি : ৫ম দিনে ৫টির মধ্যে ৪টি গোল্ড কোরিয়ার, ১টি ভারতের

  • সর্বশেষ আপডেট বৃহস্পতিবার, ১৮ নভেম্বর, ২০২১, ৮.০৫ পিএম
  • ১৬ বার পড়া হয়েছে

স্পোর্টস ডেস্কঃ

২২তম  এশিয়ান  আরচারির পঞ্চম দিনে আজ কম্পাউন্ড বিভাগে পাঁচটি ইভেন্টের  চারটিরই স্বর্ন পদক জয় করেছে কোরিয়া। বাকি একটি  স্বর্ন জিতেছে  ভারত। বাংলাদেশ আরচারি  ফেডারেশনের ব্যবস্থাপনায় এবং সিটি গ্রুপের পৃষ্ঠপোষকতায়  বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে  চলমান টুর্নামেন্টের ষষ্ঠ দিনে  আজ কম্পাউন্ড ডিভিশনের ৫টি ইভেন্টে স্বর্ন পদকের নিষ্পত্তি  হয়।

কম্পাউন্ড মহিলা দলগত ইভেন্টের ফাইনালে কোরিয়া ২৩৫-২২৯ স্কোরে ইরানকে পরাজিত করে স্বর্ন পদক  জয় করে।  খেলা শেষে অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার (প্রশাসন) মীর রেজাউল আলম, বিপিএম (বার), জাতীয় ক্রীড়া পরিষদের সচিব পরিমল সিংহ ও জাতীয় ক্রীড়া পরিষদের পরিচালক (ক্রীড়া) শাহআলম সরদার।কম্পাউন্ড পুরুষ দলগত ইভেন্টের ফাইনালে কোরিয়া ২৩৬-২৩৫ স্কোরে কাজাখস্তানকে পরাজিত করে স্বর্ন পদক লাভ করে।

খেলা শেষে  অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের (বিওএ)সভাপতি এবং সাবেক সেনাবাহিনী প্রধান জেনারেল (অব:) আজিজ আহমেদ, উপ-মহাসচিব আশিকুর রহমান মিকু ও আসাদুজ্জামান কোহিনুর।কম্পাউন্ড মিশ্র দলগত ইভেন্টের ফাইনালে কোরিয়া ১৫৫-১৫৪ স্কোরে ভারতকে পরাজিত করে শ্রেষ্ঠত্ব অর্জন করে।

খেলা শেষে  অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন বিওএ মহাসচিব  সৈয়দ শাহেদ রেজা,স্পন্সর প্রতিষ্ঠান সিটি গ্রুপের নির্বাহী পরিচালক জাফর উদ্দিন সিদ্দিকী ও স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব  মো: সাইদুরর হমান।কম্পাউন্ডমহিলা একক ইভেন্টে সেমি-ফাইনালে ভারতেরভেন্নাম জিয়োথি সুরেখা১৪৮-১৪৩ স্কোরে কোরিয়ার কিমি ইউনহিকে  পরাজিত করে ফাইনালে উন্নীত হন। অপর সেমি-ফাইনালে কোরিয়ার ওহ ইউহিউন ১৪৭-১৪১ স্কোরে নিজ দেশের সো চেওনকে পরাজিত করে ফাইনালে উন্নীত হন। ফাইনালে ভারতের ভেন্নাম জিয়োথি সুরেখা ১৪৬-১৪৫ স্কোরে কোরিয়ার ওহ ইউহিউনকে  পরাজিত করে গোল্ড মেডেল জয় লাভ করেন। ব্রোঞ্জ মেডেল ম্যাচে কোরিয়ার কিম ইউনহি ১৪৬-১৪৪ স্কোরে নিজ দেশের সো চেওনকে  পরাজিত করে ব্রোঞ্জ মেডেল লাভ করেন। খেলা শেষে অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন বাংলাদেশ সেনাবাহিনীর চীফ অব জেনারেল স্টাফ আতাউল হাকিম সারোয়ার হাসান, মেজর (অব:) ইমরোজ ও বাংলাদেশ আরচারি  ফেডারেশনের সহ-সভাপতি মোহাম্মদ ফায়সাল আহসান উল্লাহ।

কম্পাউন্ডপুরুষ একক ইভেন্টে সেমি-ফাইনালে ভারতের ভার্মা অভিষেক ১৪৭-১৪৬ স্কোরে নিজ দেশের মোহিতকে  পরাজিত করে ফাইনালে উন্নীত হন। অপর সেমি-ফাইনালে কোরিয়ার কিম জংহো ১৪৯-১৪৭ স্কোরে কাজাখস্তানের ক্রিস্টিচ সের্গেইকে পরাজিত করে ফাইনালে উন্নীত হন। ফাইনালে কোরিয়ার কিম জংহো ১৪৯-১৪৮ স্কোরে ভারতের ভার্মা অভিষেককে  পরাজিত করে গোল্ড মেডেল জয় করেন। ব্রোঞ্জ মেডেল ম্যাচে কাজাখস্তানের  ক্রিস্টিচ সের্গেই ১৪৮-১৪৫ স্কোরে ভারতের মোহিতকে পরাজিত করে ব্রোঞ্জ পদক জয় করেন। খেলা শেষে অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন চ্যাম্পিয়নশিপসের টেকনিক্যাল ডাইরেক্টর  সাদ মোহাম্মদ,  মো: মাহফুজুর রহমান সিদ্দিকী ও বাংলাদেশ জিমন্যাস্টিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক  আহমেদুর রহমান বাবলু।

উল্লেখ্য, আগামীকাল সকাল সাড়ে ১১টায় রিকার্ভ মিশ্র দলগত ইভেন্টে বাংলাদেশের দিয়া সিদ্দিকী ও মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল জুটি ফাইনালে কোরিয়ার রিও সু জংএবং লি সিউংইউন জুটির  বিপক্ষে  প্রতিদ্বুিস্দতা  কনবেস।

আপনার মতামত দিন:

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরও সংবাদ
themebaalokitokant1852550985
©2019-20 All rights reserved Alokitokantho