সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ১২:০৬ অপরাহ্ন

আশুলিয়ায় ইউনিয়ন আ.লীগের ‘পকেট কমিটি’ গঠনের প্রতিবাদ

  • সর্বশেষ আপডেট বৃহস্পতিবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২২, ৯.৪৫ পিএম
  • ৯৮ বার পড়া হয়েছে

আশুলিয়া প্রতিনিধিঃ

রাজধানীর আশুলিয়ায় একটি ইউনিয়নে গঠনতন্ত্রের নিয়ম বহির্ভূত ও অগণতান্ত্রিক উপায়ে বিভিন্ন ওয়ার্ডের কমিটি গঠনের অভিযোগ তুলে সংবাদ সম্মেলনসহ প্রতিবাদ সভা করেছে ইউনিয়ন আওয়ামী লীগ।

বৃহস্পতিবার দুপুরে নয়ারহাট এলাকার চাকলগ্রামে বীর মুক্তিযোদ্ধা আমিনুল হকের বাড়ির আঙ্গিনায় এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

পাথালিয়া ইউনিয়ন আওয়ামী লীগ সংবাদ সম্মেলনের আয়োজন করে। এতে পাথালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ফজল হক লিখিত বক্তব্য পাঠ করেন।

এসময় তিনি বলেন, আমি দীর্ঘ ২০ বছর ধরে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি। সম্প্রতি গঠনতন্ত্র না মেনে প্রভাব খাটিয়ে বিভিন্ন ওয়ার্ডের কমিটি গঠন করা হচ্ছে। আমাকে পর্যন্ত কিছুই জানানো হচ্ছে না। বাড়ি থেকে কমিটির নামের তালিকা তৈরি করে এনে তা ঘোষনা করা হচ্ছে। আশুলিয়া থানা আওয়ামী লীগের আহ্বায়ক ফারুক হাসান তুহিন ও যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম নিজেদের ইচ্ছামত এই ভাবে কমিটি করছেন। অপ্রাপ্ত বয়স্কদেরও গুরুত্বপূর্ণ পদে বসানো হচ্ছে।

তিনি আরো বলেন, আমাদের ইউনিয়নে আওয়ামী লীগের সম্মেলন হয় অথচ আমরা জানি না আর জানলেও বা কি করতে পারি। আহবায়ক ও যুগ্ন-আহবায়ক তারা অন্য ইউনিয়ন থেকে ক্যাডার বাহিনী নিয়ে আসে, পরে জনসমর্থন বাড়িয়ে কমিটি দিচ্ছে। জনসমর্থনে কমিটি হলে আমাদের ইউনিয়ন এ যারা আওয়ামী লীগ আছে তাদের জনসমর্থন নেন। বাইরের জনসমর্থন দিয়ে কেন কমিটি করেন। আমরা এসব বিষয় আপনাদের মাধ্যমে কেন্দ্রীয় নেতাদের জানাতে চাই। লিখিত ভাবেও আমরা জানাবো।

আশুলিয়া থানা আওয়ামী লীগের আহ্বায়ক ফারুক হাসান তুহিন সকল অভিযোগ অস্বীকার করে বলেন, নিয়ম মেনেই সম্মেলনের মাধ্যমে পতাকা উত্তোলন ও জাতীয় সঙ্গীত বাজিয়ে প্রতিটি ওয়ার্ড কমিটির নাম ঘোষনা করা হয়েছে। যা সাভারে আগে কখনই হয়নি। ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতিও সব জানেন। আমি সম্মেলনে বারবার ডেকে প্রার্থীদের নাম চেয়েছি। কেউ যদি বলে আমি প্রার্থী নাই তাহলেতো আমার কিছু করার নাই। যার যা বলার দরকার বলুক।

সংবাদ সম্মেলনে পাথালিয়া ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক জসিম উদ্দিন, ৩নং ওয়ার্ডের সভাপতি মতিয়ার রহমান, ৪নং ওয়ার্ড যুবলীগ সভাপতি আরিফুল ইসলামসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আপনার মতামত দিন:

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরও সংবাদ
themebaalokitokant1852550985
©2019-20 All rights reserved Alokitokantho