শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১২:৪৭ অপরাহ্ন
শিরোনাম
সাভার ও আশুলিয়ায় র‌্যাবের অভিযানে বিদেশী বিয়ার ও ট্যাপেন্টাডল ও অস্ত্র সহ ৬জন আটক দুই শিক্ষার্থীকে বেঁধে মারধর, শিক্ষক আটক চলমান মহামারিই শেষ নয়, ভবিষ্যতের জন্যেও বিশ্বকে প্রস্তুত থাকতে হবে : ডব্লিওএইচও দেশের বিভিন্ন রুটে কমিউটার, মেইল, এক্সপ্রেস এবং লোকাল ট্রেন পরিচালনার সিদ্ধান্ত দেশে করোনা সংক্রমণ কমেছে।। সরকার পরিবর্তন চাইলে বিএনপিকে নির্বাচন পর্যন্ত অপেক্ষা করতে হবে।।কাদের জলবায়ু পরিবর্তন মোকাবেলায় প্রতিশ্রুত চাঁদার পরিমাণ বাড়াতে হবে : প্রধানমন্ত্রী চাঁপাইনবাবগঞ্জে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উপলক্ষে আলোচনা সভা আজ জিসিএ’র আঞ্চলিক কার্যালয়ের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে র্র্যাবের মাদক বিরোধী অভিযানে ফেন্সিডিল সহ আটক ১

‘আমরা দুর্ভাগা জাতি, দুর্ভাগা প্রজন্ম’

  • সর্বশেষ আপডেট বুধবার, ২৬ আগস্ট, ২০২০, ৮.৩৮ এএম
  • ১২ বার পড়া হয়েছে

আলোকিত কন্ঠ ডেস্ক।। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, আমরা দুর্ভাগা জাতি, দুর্ভাগা প্রজন্ম, যারা মুক্তিযুদ্ধের পরে জন্মগ্রহণ করেছি, যারা পঁচাত্তরের পরে জন্মগ্রহণ করেছি।

বুধবার (২৬ আগস্ট) এক অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি। ৭ জুন ঐতিহাসিক ৬ দফা দিবস উপলক্ষে অনুষ্ঠিত অনলাইন কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে যোগ দেন পলক। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটি অনুষ্ঠানটির আয়োজন করে।

পলক বলেন, আমাদের সামনে ২১টি বছর দুটি প্রজন্মকে বঙ্গবন্ধুর সেই ত্যাগের আদর্শ, তার রাজনৈতিক দর্শন, মুক্তিযুদ্ধের চেতনা, জয় বাংলা স্লোগান, বিজয়ের গৌরবগাঁথা ইতিহাসকে আমাদের কাছ থেকে আড়াল করে রাখা হয়েছে। পাঠ্যপুস্তকে ছিল না বঙ্গবন্ধু।

তিনি বলেন, শেখ মুজিব বিশ্ববিদ্যালয় ছাত্র থাকা অবস্থায় চতুর্থ শ্রেণির কর্মচারীদের ন্যায্য আন্দোলনের নেতৃত্ব দিয়েছিলেন। তিনি ছাত্রত্ব বিসর্জন দিয়েছিলেন, আদর্শ বিসর্জন দেননি।

প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু গণঅভ্যুত্থানে ৬ দফার আন্দোলনকে সফল করার জন্য মৃত্যুর মুখোমুখি হয়েছেন। তারপরও কখনো অন্যায়ের কাছে আপস করেননি। যখন বঙ্গবন্ধু মুক্তিযুদ্ধের জন্য একটি নিরস্ত্র জাতিকে সশস্ত্র যুদ্ধের জন্য প্রস্তুত করেছিলেন। একটি দেশ, একটি জাতিকে ভাষা, স্বাধীনতা, মানচিত্র, পতাকা, ভূখণ্ড উপহার দিয়েছিলেন।

তিনি বলেন, আজকে এই করোনাকালের আমরা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় কমিটির নেতৃত্বে প্রিয়ডটকমের সহযোগিতায় সবাই মিলে এই অনলাইন কুইজের আয়োজন করেছিলাম। সেখানে ১ লাখ ৯ হাজার ৯২৯ জন অংশগ্রহণ করেছিল। আমরা ছয় দফাকে বর্তমান এবং আগামী প্রজন্মের কাছে তুলে ধরার জন্য আমরা ৬ মিনিট সময় বরাদ্দ করেছিলাম। এই ছয় মিনিটে ১০০টি প্রশ্নের মধ্যে ৭১টি উত্তর দিতে পেরেছে, ৭১ নম্বর পেয়েছে।আসুন, বঙ্গবন্ধুর আদর্শকে আমরা জীবনের প্রতিটি স্তরে পালন করি।

আপনার মতামত দিন:

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরও সংবাদ
themebaalokitokant1852550985
©2019-20 All rights reserved Alokitokantho