শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৮:০৮ অপরাহ্ন
শিরোনাম
সাভার ও আশুলিয়ায় র‌্যাবের অভিযানে বিদেশী বিয়ার ও ট্যাপেন্টাডল ও অস্ত্র সহ ৬জন আটক দুই শিক্ষার্থীকে বেঁধে মারধর, শিক্ষক আটক চলমান মহামারিই শেষ নয়, ভবিষ্যতের জন্যেও বিশ্বকে প্রস্তুত থাকতে হবে : ডব্লিওএইচও দেশের বিভিন্ন রুটে কমিউটার, মেইল, এক্সপ্রেস এবং লোকাল ট্রেন পরিচালনার সিদ্ধান্ত দেশে করোনা সংক্রমণ কমেছে।। সরকার পরিবর্তন চাইলে বিএনপিকে নির্বাচন পর্যন্ত অপেক্ষা করতে হবে।।কাদের জলবায়ু পরিবর্তন মোকাবেলায় প্রতিশ্রুত চাঁদার পরিমাণ বাড়াতে হবে : প্রধানমন্ত্রী চাঁপাইনবাবগঞ্জে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উপলক্ষে আলোচনা সভা আজ জিসিএ’র আঞ্চলিক কার্যালয়ের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে র্র্যাবের মাদক বিরোধী অভিযানে ফেন্সিডিল সহ আটক ১

আবারও সোনিয়ার কাঁধেই কংগ্রেসের ভার

  • সর্বশেষ আপডেট রবিবার, ১১ আগস্ট, ২০১৯, ৮.৪৪ এএম
  • ১৫ বার পড়া হয়েছে
ইউএনবিঃ  গত লোকসভা নির্বাচনে কংগ্রেসের ভরাডুবির দায় কাঁধে নিয়ে সভাপতির পদ ছেড়ে দেয়া রাহুল গান্ধীর বিকল্প পেল না কংগ্রেস। ফলে গান্ধী পরিবারের বাইরে থেকে কংগ্রেসকে নেতৃত্ব দেয়ার সুযোগ তৈরি হলেও শনিবার প্রায় দিনব্যাপী বৈঠকেও সভাপতি হিসাবে নতুন কাউকে বেছে নিতে পারেনি দলটির ওয়ার্কিং কমিটির সদস্যরা।

এনডিটিভি জানায়, দীর্ঘক্ষণ ধরে বৈঠকে সমাধান না আসায় রাহুলের মা সোনিয়া গান্ধীকেই আপাতত কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতি হিসাবে নির্বাচিত করা হয়েছে।

সকাল ১১টা থেকে শুরু হওয়া কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠক চলে রাত পর্যন্ত। রাহুলকে আরও একবার দলের হাল ধরার জন্য আবেদন করতে থাকেন নেতারা। কিন্তু, রাহুল নিজের সিদ্ধান্তে অনড় থাকায় সোনিয়া গান্ধীর দ্বারস্থ হন কংগ্রেসের ওয়ার্কিং কমিটির সদস্যরা।

জানা যায়, রাহুলের পরিবর্তন না পাওয়া পর্যন্ত সোনিয়ার কাঁধেই থাকছে কংগ্রেসকে নেতৃত্ব দেয়ার দায়িত্ব। যিনি এর আগেও প্রায় প্রায় দুই দশক ভারতীয় কংগ্রেসের নেতৃত্ব দিয়েছেন।

প্রসঙ্গত, ২০১৭ সালের ডিসেম্বরে ছেলে রাহুল গান্ধীর কাঁধে দলের নেতৃত্ব ছেড়ে সভাপতির পদ ছেড়েছিলেন গান্ধী পরিবারের পুত্রবধূ সোনিয়া।

আপনার মতামত দিন:

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরও সংবাদ
themebaalokitokant1852550985
©2019-20 All rights reserved Alokitokantho